সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মাত্র ৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে সৌরশক্তি দ্বারা চার্জ হওয়া এই বিশেষ ফোন, কীভাবে কোথা থেকে কিনবেন এই ফোন জেনে নিন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বাজারে এসে গেলো বিশেষ ফিচার যুক্ত স্মার্টফোন যা চার্জ দিতে আর প্রয়োজন হবেনা ফোন চার্জারের। সৌরশক্তি দ্বারাই চার্জ দেওয়া যাবে এই স্মার্টফোন।এই আকর্ষণীয় ফোন টি পাবেন মাত্র ৪৯০ টাকায়। এটি ভারতের প্রথম সৌরশক্তি সম্পন্ন মোবাইল ফোন। বিজ্ঞানের সাথে পাল্লা দিয়ে উন্নতি ঘটছে প্রযুক্তিরও। আর এই উন্নয়নকে কাজে লাগিয়ে বাজারে আসছে একের পর এক স্মার্টফোন। কিন্তু ভারতের ইতিহাসে এই প্রথম তৈরি হল সৌরশক্তি দ্বারা চার্জ হওয়া বিশেষ ফোন।

বেশ কয়েক বছর ধরেই অন্যান্য সব দেশের মতো ভারতেও সৌরশক্তির ব্যবহার বাড়ানো হয়েছে। সূর্য দ্বারা প্রাপ্ত এই শক্তিকে কাজে লাগিয়ে তৈরি করা হচ্ছে প্রচুর জিনিস। এছাড়াও সৌরশক্তির ব্যবহার পরিবেশের জন্য অত্যন্ত ভালো। এই কারনেই ভারতে এই ফোনের ব্যবহার বাড়ানোর লক্ষ্যে এখানে এটিকে লঞ্চ করা হয়েছে। তবে প্রথমে অল্প সংখ্যক কিছু স্যাম্পেল বাজারে ছাড়া হবে। গ্রাহকদের বিক্রির ওপর নির্ভর করে তারপর আবার বেশী পরিমাণে স্যাম্পেল বাজারে ছাড়া হবে। এই ফোনটির নাম হবে সোলোফোন। ভারতে লঞ্চ করার আগে এই ফোনটিকে প্রায় ১৬ মাস ব্যবহার করেছে কোম্পানি।

এছাড়াও এই ফোনটিতে থাকছে কিছু আকর্ষণীয় ফিচার। এখনকার যে সমস্ত স্মার্টফোন বাজারে এসেছে প্রায় সমস্ত ফোনই বেশিক্ষন ব্যবহার করলে গরম হয়ে যাচ্ছে। কিন্তু সোলোফোনের ক্ষেত্রে যতক্ষনই ব্যবহার করা হোক না কেন গরম হবেনা এটি। ফোনটিতে বিশেষ সুরক্ষা ব্যবস্থা রাখা হয়েছে যার ফলে হ্যাকাররা কোনওভাবেই এই ফোনটিকে হ্যাক করতে পারবেনা। থাকছে দ্রুত চার্জের সুবিধা। চার্জ ৭০ শতাংশের কম হলেই আপনা আপনি চার্জ শুরু হয়ে যাবে। এই ফোনে যে ব্যাটারি আছে তা সম্পূর্ণ অন্য প্রযুক্তি সম্পন্ন ব্যাটারি। L.T.BBST সম্পন্ন ব্যাটারি যা অন্যান্য স্মার্টফোনের তুলনায় প্রায় ৪৫ শতাংশ বেশী ব্যাটারি ব্যাকআপ দেয়।

এই ফোনটি এখনি পেতে হলে বুক করুন এই ওয়েবসাইট থেকে, www.solophone.in। মাত্র ৪৯০ টাকায় বুক করা যাবে এই ফোনটি।

মন্তব্য
Loading...