সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

হাইকোর্টের কনিষ্ঠতম বিচারপতি ইনি, জেনে নিন কে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কোনও কাজে সেরার আসন পেতে লাগেনা বয়স, যেটা লাগে সেটা হল অদম্য জেদ এবং সৎ পথে সেই স্থানে পৌঁছনোর ইচ্ছা। আর এমনই ইতিহাস গড়লেন রাজস্থানের কনিষ্ঠতম বিচারপতি মায়াঙ্ক। তিনিই এখন হলেন রাজস্থান হাইকোর্টের কনিষ্ঠতম বিচারপতি।

কথায় আছে অদম্য জেদ এবং প্রবল ইচ্ছেশক্তির কাছে হার মানে ভগবানও। সেই কথাটাই আবার প্রমাণ করল রাজস্থানের মায়াঙ্ক। মাত্র ২১ বছর বয়সে কিছু করে দেখানোর অদম্য ইচ্ছেতেই সে লাভ করল কনিষ্ঠতম বিচারপতির তকমা। মায়াঙ্ক প্রতাপ সিং এর এই সাফল্য কার্যত ইতিহাস সৃষ্টি করেছে দেশে। বুধবার ছিল রাজস্থান জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষার ফল বেরনোর দিন। সেদিন কার্যত অসম্ভবকে সম্ভব করে নিজের নামকে ইতিহাসের পাতায় অমর করে দিয়েছে এই ২১ বছরের যুবা মায়াঙ্ক।

যদিও এর আগে এই পরীক্ষায় বসার নুন্যতম বয়স ছিল ২৩। এই বছরই রাজস্থান হাইকোর্ট তা কমিয়ে করে দেয় ২১। আর এই বছরেই বাজিমাত করে হাইকোর্টের কনিষ্ঠতম বিচারপতি হন মায়াঙ্ক। জয়পর মানস সরোবরের বাসিন্দা এই বিস্ময় কিশোর এপ্রিলেই আইন নিয়ে মাস্টার্স ডিগ্রী পাস করেন এবং প্রথমবার পরীক্ষায় বসেই সবাইকে কাত করে ছিনিয়ে নেয় শেরার শিরোপা। মাধ্যমিকের পরেই আইনই হয়ে ওঠে মায়াঙ্কের পছন্দের বিষয়। আর সেই ভালোবাসাই বাস্তব হয়ে ওঠে তার এই সাফল্যের মাধ্যমে। তার মতে এই ক্ষেত্রে লিখিত পরীক্ষার থেকে বেশী শক্ত হল ইন্টারভিউ। যদিও প্রথমে কিছুটা নার্ভাস থাকলেও পরে খুব দক্ষতার সাথেই মায়াঙ্ক ইন্টারভিউ দেন। এবং ছিনিয়ে নেন সেরার শিরোপা। যদিও ৩৫ বছর বয়স হওয়া অবধি তাকে অপেক্ষা করতে হবে রাজস্থান হাইকোর্টের বিচারপতির আসনে বসার জন্য।

মন্তব্য
Loading...