বাংলাদেশ ছাড়িয়ে এবার ফিলিস্তিনে হচ্ছে বঙ্গবন্ধুর নামে সড়ক

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশের জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবার ফিলিস্তিনে একটি সড়কের নামকরণ করা হচ্ছে। জানা যায় গত শনিবার ১৮ তম ন্যাম শীর্ষ সম্মেলনের মাঝে এ সিদ্ধান্ত হয়। আজারবাইজানে বাকু সম্মেলন কেন্দ্রে চলা এ ন্যাম সম্মেলনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সাক্ষাতকার দেন। প্রধানমন্ত্রীর এ সাক্ষাতকারের সময় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালকি এ তথ্য জানান।

প্রসঙ্গত বিদেশের মাটিতে এই প্রথম বঙ্গবন্ধুর নামে কোন সড়ক নয়। শিকাগোতে বঙ্গবন্ধুর নামে শেখ মুজিব ওয়ে রয়েছে। বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায় বঙ্গবন্ধু শেখ মুজিব সরণি এবং নতুন দিল্লিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়ক। এমনকি তুর্কীস্থানে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বুলবার্ড। জানা যায় ফিলিস্তিনের হেবরন শহরের একটি সড়কের নামকরণ করা হচ্ছে বঙ্গবন্ধুর নামে। বাংলাদেশের পক্ষ থেকে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিন ইস্যু উপস্থাপনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় ফিলিস্তিন সরকার।

পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন। পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেন, সাক্ষাৎকালে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, তারা হেবরনের একটি সড়কের নাম বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের ওপর রাখবেন। এ ব্যাপারে তারা সিদ্ধান্ত নিয়েছেন। সেজন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানানো হয়েছে। পররাষ্ট্র সচিব বলেন, ফিলিস্তিন ইস্যুটা বিশ্ব পরিসরে সবসময় তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াদ মালিকি।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.