সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

শিয়ালদাগামী বনগাঁ লোকাল থেকে পাওয়া গেলো লাখ টাকার জিনিস

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃশিয়ালদাগামী বনগাঁ লোকাল থেকে পাওয়া গেলো ব্যাগ ভর্তি লাখ টাকার সোনার বিস্কুট। পুলিশের জালে ধরা পরে এই পাচার হওয়া সোনার বিস্কুট, যার বাজার মূল্য প্রায় ৯৬ লাখ টাকা। এই খবরে চারিদিকে হইচই পড়ে যায়।

সীমান্ত পেড়িয়ে হামেশাই প্রচুর জিনিস পাচার হয় ভারত সহ অন্যান্য দেশে। তবে বর্তমানে আইনি ব্যবস্থার পরিবর্তন এবং কড়াকড়ির ভয় পাচারের ঘটনা অনেক কমে গেলেও একেবারে বন্ধ হয়নি। তার প্রমাণ পাওয়া  গেলো  আজ শিয়ালদাগামী বনগাঁ লোকাল থেকে বাজেয়াপ্ত হওয়া পাচারকৃত এই ৯৬ লাখ টাকার সোনার বিস্কুট।ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টিলিজেন্স ট্রেনে থাকা তিনজন ব্যক্তির কাছ থেকে এই সোনা বাজেয়াপ্ত করেছ।সন্দেহ ভাজন ঐ ব্যক্তিদের কাছে ছিল বাজারের ব্যাগ।গ্রেপ্তারের পর যানা গেছে ঐ সোনা কোলকাতার  বউবাজার এলাকায় যাবার কথা ছিল। তবে কার কাছে সেটা এখনও যানা যায়নি।

সোনা পাচারের ঘটনা নতুন নয়।আগেও বহুবার বিভিন্ন জিনিস, গরু বাংলাদেশ থেকে ভারতে পাচার হয়ে আসে।মিলিটারির চোখকে ফাঁকি দিয়ে আকছার এই পাচারের ঘটনা ঘটে চলেছে।কখনও কখনও মিলিটারিরাও যুক্ত থাকে এই পাচারের সঙ্গে। এছাড়াও ইঞ্জিনের মধ্যে করে বা কখনও তেলের পাইপে করে পাচার হয় লাখ লাখ টাকার সোনা। আবার কখনও কখনও বাস ড্রাইভারেরা টাকার বিনিময় এই চোরাচালানের কাজ করে থাকে। এর আগে মানে গত বছরই এক বাস ড্রাইভার ও সুপারভাইজার সহ তিনজন এমনই সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ে।মনে করা হয় যেহেতু এইসব বাস দুদেশের মধ্যে নিয়মিত যাতায়াত করে তাই খুব সহজেই টাকার বিনিময় তারা পাচার করে থাকে এই রকম সোনার বিস্কুট।

আগে সোনা পাচারের গোল্ডেন করিডর ছিল কোলকাতার দমদম বিমান বন্দর। কিন্তু বর্তমানে বিমান বন্দরের নিরাপত্তা বেষ্টনী মজবুত হওয়াতে পাচারকারীরা তাই এর পরিবর্তে বেছে নিয়েছে বনগাঁ এবং হাওড়া স্টেশানকে।

মন্তব্য
Loading...