ছুটির দিনেও ছাড় নেই রাজিবের; খোঁজ নেবার জন্য সরাসরি নবান্নে হাজির হলেন সি বি আর-এর আধিকারিকরা

বং দুনিয়া ও্হয়েব ডেস্কঃ প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার আর সি বি আই-এর মধ্যে অনেকটা লুকোচুরি খেলা চলছে । রাজীব কুমার একটু চোখের আড়াল হলেই সাজ সাজ রব উঠছে সি বি আই দপ্তরে ।   আদালতের রায়ের পর রাজীব কুমার হাজিরা দেননি শনিবার । দিন পাড় হতে না হতেই  রবিবার সরাসরি নবান্নে হাজির সি বি আই এর আধিকারিকরা । যার ফলে রবিবার দুপুর নাগাদ আচমকাই শোরগোল পড়ে নবান্নে । 

আজ দুপুর নাগাদ দুই সিবিআই  আধিকারিক হাজির হন চারটি চিঠি নিয়ে ।কিন্তু সেখানে গিয়ে একটু অস্বস্তিতে পড়েন তারা । কারন রাজ্যের মুখ্য সচিবালয় নবান্নের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার ছুটির দিনে চিঠি নেওয়া যাবে না বলে জানিয়ে দেন। এর পরেও সিবিআই কর্তারা অপেক্ষা করতে থাকেন। বেশ কিছুক্ষন অপেক্ষা করার পর  তাঁরা জরুরি হিসেবে এই চিঠিগুলি নিতে অনুরোধ করলে তাঁদের নবান্নে ঢুকতে দেওয়া হয়েছে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, গতকাল রাজীব কুমারকে না পেয়ে তাঁর খোঁজেই তাদের এই আগমন। গত শুক্রবার হাইকোর্ট রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিয়েছে । পাশাপাশি আরও এক ধাপ এগিয়ে গিয়ে একই সঙ্গে কোর্টজানিয়েছে, , প্রয়োজনে সিবিআই গ্রেফতারও করতে পারে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে। সিবিআই সেই দিন সন্ধ্যাতেই এডিজি সিআইডি রাজীব কুমারের বাসভবনে গিয়ে শনিবার হাজিরার জন্য নোটিস দিয়ে আসে। কিন্তু বেশ কয়েকবারের মত এবারও হাজিরা দেননি রাজীব কুমার । হাজিরা না দিলেও রাজীব কুমার ই মেল করে জানিয়েছেন,  তিনি এক মাস আসতে পারবেন না ।

রাজীব কুমারের মেল পাবার পর সি বি আই আরও বেশী তৎপর হয় । ছুটি নিয়ে রাজীব কুমার কোথায় রয়েছেন সে বিষয়ে খোঁজ খবর নেবার জন্য সিবিআই মোট চারটি চিঠি নিয়ে নবান্নে এসেছিল। এর মধ্যে দু‍’টি চিঠি ছিল রাজ্য পুলিশের ডিজির এবং বাকী দু’টি মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের জন্য । তবে জানা গিয়েছে ডি জির চিঠি এদিন পুলিশ গ্রহণ করলেও,  বাকি চিঠি দু’টি ছুটির দিন বলে নেয়নি । এক সিবিআই কর্তা জানিয়েছেন, কোনও আইপিএস অফিসার ছুটিতে থাকলে তাঁকে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবস্থান জানাতে হয়। এখন রাজীব কুমার ছুটিতে কোথায় রয়েছেন সেটাই জানতে চাওয়া হয়েছে ওই চিঠিতে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য