কালী পূজার মধ্যেই তিন বিধান সভায় উপনির্বাচন হতে চলেছে – জানাল নির্বাচন কমিশন

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ পুজোর মরশুমে আবারো ভোটের দামামা বাজতে চলেছে । নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী দুর্গাপুজোর পর পরই আবার ভোট গ্রহণ শুরু হবে । আজ শনিবার দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা ঘোষণা করলেন,  আগামী একুশে অক্টোবর সারাদেশে মোট 64 টি বিধানসভায় উপনির্বাচন হবে । এরমধ্যে পশ্চিমবাংলায় তিনটি বিধানসভা উপনির্বাচন হবে । এই উপ-নির্বাচনের ফল ঘোষণা হবে আগামী 24 শে অক্টোবর ।

আজ শনিবার, দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা নির্বাচন কমিশনের প্রধান অফিসে সাংবাদিকদের সামনে হরিয়ানা  ও  মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পরেই, বাংলার উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেন । মুখ্য নির্বাচন কমিশনার জানিয়েছেন, পশ্চিমবাংলা সরকারের পক্ষ থেকে তাদের কাছে আবেদন করা হয়েছে, আসন্ন দুর্গাপুজোর সময় যেন ভোটের দিন ঠিক না করা হয় । কারণ নির্বাচন করতে গেলে যে পরিমাণ পুলিশের দরকার হয়,  সেটি রাজ্য সরকার দিতে পারবে না । দুর্গাপূজায় বেশিরভাগ পুলিশ নিরাপত্তার কাজে ব্যস্ত থাকবে ।পশ্চিমবঙ্গ সরকারের সেই আবেদনের কথা মাথায় রেখে আগামী একুশে অক্টোবর উপনির্বাচনের দিনক্ষণ ঠিক করা হয়েছে ।

উল্লেখ্য পশ্চিমবাংলায় যে তিনটি বিধানসভা উপনির্বাচন হবে সেগুলি হল কালিয়াচক, করিমপুর এবং খড়গপুর সদর । তবে দুর্গাপূজার সময় উপনির্বাচন না হলেও কালীপুজোর আগেই এই উপ-নির্বাচন সম্পন্ন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ।নির্বাচন কমিশনার আরো জানিয়েছেন আগামী 23শে সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা নেওয়া শুরু হবে এবং আগামী 30শে সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে । পহেলা অক্টোবর থেকে মনোনয়নপত্র মূল্যায়ন করা হবে এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ঘোষণা করা হয়েছে তেশরা অক্টোবর ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য