প্লাটফর্মে সেরে ফেলা যাবে বিয়ের বাজার, এয়ারপোর্ট-এর ধাঁচে শিয়ালদা স্টেশনেও শপিং এরিনা তৈরি হতে চলেছে

প্লাটফর্মে কত কিছুই না সম্ভব ! সিনেমাতেও  বারবার দেখানো হয় প্লাটফর্মে কত ঘটনা হয়,  কত লোকের মিলন হয়,  কত লোকের বিয়োগ হয় ।  কিন্তু সবচেয়ে বড় খবর আসতে চলেছে পুজোর আগেই । কারণ এবার সিনেমা জগৎ নয়,  বাস্তবে অনেকের নতুন সংসার যাত্রার সাক্ষী হতে চলেছে ভারতীয় রেল ।

তার কারণ,  এবার শিয়ালদহ স্টেশনের প্লাটফর্মে সেরে ফেলা যাবে বিয়ের বাজার । আসুন জেনে নেই ব্যাপারটা কি রকম ? ভারতীয় রেলের  সংস্কারের অঙ্গ হিসেবে পুজোর আগেই পুরোপুরি ভুল ভোল পাল্টাচ্ছে শিয়ালদহ তথা ভারতীয় পূর্ব রেলের প্রধান স্টেশন শিয়ালদহ স্টেশন চত্বর । পরিকল্পনা অনুযায়ী থাকবে,  শপিং মল,  রেস্তোরাঁ,  ফাস্ট ফুড স্টল,  স্পা ।

রেল  কর্তাদের কাছ থেকে জানা গেছে,  যাত্রী পরিষেবার দিকে নজর রেখেই গড়ে তোলা হবে শপিং মল । অনেক দূর-দূরান্ত থেকে ট্রেনে করে মানুষজন কলকাতায় আসে বিয়ের বাজার করতে । এবার আর স্টেশন থেকে দূরে যাওয়ার দরকার নাই ।  কারণ স্টেশন চত্বরেই শপিংমলে সেরে ফেলা যাবে বিয়ের বাজার ।  সামনেই আসছে বাঙালির সেরা উৎসব দুর্গাপূজা । পরিকল্পনা অনুযায়ী যদি কাজ শেষ হয়,  তাহলে পুজোর বাজার টাও সেরে ফেলা যাবে ট্রেন থেকে নেমেই ।

ব্যস্ত সময়ের জন্য চাকুরীজীবী মহিলারা বেশি সময় পান না প্রসাধনের জন্য । এবার স্টেশনের পার্লারে তাদের প্রয়োজনীয় কাজটাও সেরে ফেলতে পারবেন । এছাড়া খাবারের ক্ষেত্রে আসছে অনেক বৈচিত্র । স্বাদবদল করার অনেক সুযোগ থাকছে স্টেশন চত্বরে । এইসব কারনেই স্টেশনের গ্রাউন্ড ফ্লোর এর সমস্ত অফিস মূল ভবনের পাঁচ তলায় সেটিং করা হয়েছে । মেঝেতে বসানো হচ্ছে রঙিন টাইলস,  উপরে রঙিন জেল্লাদার ফলস সিলিং । সব মিলিয়ে আবার নতুন চমক দেখাতে চলছে ভারতীয় পূর্ব রেল ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য