বকেয়া শোধ নিয়ে মধ্যরাতে টেলিকম সংস্থা গুলিকে ধমকি দিল সুপ্রিম কোর্ট

এই মুহূর্তে ৮৮ হাজার ৬২৪ কোটি টাকা দেনা রয়েছে এয়ারটেল এবং ভোডাফোন টেলিকম সংস্থার। জিও তার বকেয়া শোধ করে দিলেও, এয়ারটেল বা ভোডাফোন এখনও পর্যন্ত টাকা শোধ দেয় নি। সোমবারের আগে বকেয়া পরিশোধ না হলে টেলিকম সংস্থা গুলির শীর্ষ স্থানীয় ব্যাক্তিদের আদালতে হাজির হতে হবে। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বেশ কিছুদিন ধরেই টেলিকম কোম্পানিগুলি সরকার থেকে যে বিরাট অংকের ঋণ নিয়েছিল তা পরিশোধের জন্য নির্ধারিত সময় দিয়ে চলেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু কোনও টেলিকম কোম্পানি এখনও পর্যন্ত বকেয়া পরিশোধ করে উঠতে পারেনি। যার জেরে গতকাল মধ্যরাতে সুপ্রিম কোর্ট থেকে হুমকি দেওয়া হল কেন্দ্রীয় সরকারকে, বকেয়া টাকা পরিশোধ করার জন্য।

বহুসময় ধরেই জিও, এয়ারটেল, ভোডাফোন প্রভৃতি যেসমস্ত নামী দামী টেলিকম কোম্পানি গুলি রয়েছে তাঁরা ঋণ নিয়ে সময়মত শোধ করতে পারেনি। বারংবার সুপ্রিম কোর্ট থেকে নির্দেশনা দেওয়ার পরও জিও তার বকেয়া শোধ করে দিলেও, এয়ারটেল বা ভোডাফোন এখনও পর্যন্ত টাকা শোধ দেয় নি। এরপর আরও ৩ মাস সময় চেয়েছিল কোম্পানিগুলি তা সত্ত্বেও সময় পেরিয়ে যায় কিন্তু বকেয়া আর পরিশোধ হয়না।  এই মুহূর্তে ৮৮ হাজার ৬২৪ কোটি টাকা দেনা রয়েছে এয়ারটেল এবং ভোডাফোন টেলিকম সংস্থার।

তাই অবশেষে ধৈর্যর বাঁধ ভেঙ্গে গতরাতে সুপ্রিম কোর্টএর বিচারপতি অরুন মিশ্র টেলিকম সংস্থাগুলিকে নির্দেশ করে কেন্দ্রীয় সরকারকে ধমক দেন। তিনি এও বলেন যে, ‘আমরা কি তাহলে সুপ্রিম কোর্ট উঠিয়ে দেব’? সোমবার দিন এই মামলার শুনানি হবে তার আগে বকেয়া ৯২ হাজার কোটি টাকা না শোধ করলে টেলিকম সংস্থা গুলির শীর্ষ স্থানীয় ব্যাক্তিদের আদালতে হাজির হতে হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...