সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ফের শিরোনামে রাজীব কুমার, সারদা কান্ডে নতুন নির্দেশ জারি করল সুপ্রিম কোর্ট

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-ফের সারদা কাণ্ডে জড়াল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের নাম। সারদা কান্ডে সুপ্রিম কোর্টের তরফ থেকে নতুন নির্দেশ জারি করা হল তাঁর নামে। আজ তার শুনানি ছিল। যেদিন থেকে সারদা কান্ড নিয়ে তদন্ত শুরু হয় একে একে সমস্ত নেতাদের নাম জনসমক্ষে প্রকাশ পায়। রাজীব কুমার তাদের মধ্যে একজন।

তার বিরুদ্ধে অভিযোগ এসেছিল যে সারদা কাণ্ডের সমস্ত প্রমান এবং নথিপত্র লোপাট করেছিলেন তিনি। এছাড়াও অন্যান্য আরও অনেক অভিযোগ ছিল তার নামে। তাই বরাবর সিবিআই এর নজরে ছিলেন তিনি। এ বছরের ফেব্রুয়ারি মাস নাগাদ তাঁকে শিলংএর যে সিবিআই দফতর রয়েছে সেখানে নিয়ে গিয়ে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তিনি কোনও কিছু বলেননি এমনকি প্রয়োজনীয় নথিপত্রও জমা দেননি এমনকি তাদের আদেশ অমান্য করে হাজিরা দিতেও যাননি তিনি।

এর ফলে সিবিআই তাঁকে গ্রেফতার করার জন্য কোর্টে অ্যাপিল করেন। কিন্তু রাজীবের আইনজীবীরা তার জামানতের জন্য কোর্টে আবেদন জানান। এভাবেই চলতে থাকে সংঘর্ষ। শেষ পর্যন্ত অক্টোবর মাস নাগাদ তিনি জামিন পান। তদন্তকারীদের বলা হয়েছিল যেহেতু রাজীব কুমার একজন আইপিএস অফিসার তাই তার বিরুদ্ধে উপযুক্ত প্রমান না পেলেতাকে গ্রেফতারের নির্দেশ সুপ্রিম কোর্ট দিতে পারবেনা। তাই এবার তদন্তকারীরা প্রমান সহ কোর্টে রাজীব কুমারকে গ্রেফতারের জন্য আবার আবেদন জানায়। তারা বলেন যে রাজীব কুমার জামিন পাওয়ার পর থেকেই পলাতক। কারণ তদন্তকারীরা তাঁকে অনেকবার নোটিশ দিয়েছে হাজিরা দেওয়ার জন্য কিন্তু একবারও রাজীব কুমার উপস্থিত হননি।

মন্তব্য
Loading...