সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

গোটা বিশ্বে কান্নার ধ্বনি ! আর করোনার উৎস চীনে উৎসব, কাল থেকে খুলছে সিনেমা হল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ একদিকে গোটা বিশ্ব ছেয়ে গেছে করোনা সংক্রমণ আর মৃত্যু মিছিলে, অন্য দিকে যে দেশ থেকে প্রথম করোনা সংক্রমণ শুরু হয়েছিল, সেই চীনে এবার অনেকটা উৎসবের মেজাজ । আগামিকাল ২০ শে জুলাই থেকেই সেখানে খুলে দেওয়া হচ্ছে সিনেমা হল, বিনোদনের অন্য সব দরজা ।

জানা গেছে, গত বেশ কিছু দিন ধরে চীনে করোনা আক্রান্তের সংখ্যা শুন্যের কোঠায় এসে ঠেকেছে । সেকারনে চীন ফের নিজস্ব ছন্দে ফেরার দিকে । আগামী কাল থেকে সেখানে সিনেমা হলগুলি খুলে দেবার কথা ঘোষণা করা হয়েছে । তবে সরকারীভাবে কিছু নির্দেশিকা জারি করা হয়েছে । সেখানে বলা হয়েছে দর্শকদের মধ্যে কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক । এছাড়া মাস্ক ছাড়া সিনেমা হলে ঢুকতে দেওয়া হবে না । আর প্রতিটি সিনেমা হলে ৩০ শতাংশের বেশি হল টিকিট বিক্রি করা যাবে না ।

অথচ চীনের উহান থেকেই প্রথম শুরু হয়েছিল মারন ভাইরাস করোনার সংক্রমণ । চীন ছাড়া গোটা বিশ্বে হাহাকার পড়ে গেছে এই করোনার সংক্রমণ এবং মৃত্যুতে । বিশ্ব অর্থনীতি ভেঙ্গে পড়ার মুখে । আমেরিকাসহ বিভিন্ন দেশ এই পরিস্থিতির জন্য চীনকে কাঠগড়ায় দাড় করেছে । এবার চীনে করোনা সংক্রমণ শুন্যের কোঠায় যাওয়ায় অনেকেই ফের সন্দেহ করতে শুরু করেছে, তবে কি চীন পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটিয়েছে ! না কি তাদের কাছে আগে থেকেই এই মারন ভাইরাসের প্রতিরোধ করার হাতিয়ার মজুত ছিল !

মার্কিন প্রেসিডেন্ট বারবার বেজিংকে আক্রমণ করেছেন করোনা ছড়ানোর দায়ে। এমনকি “উহান ভাইরাস” বলে কটাক্ষ করতে ছাড়েননি। হোয়াইট হাউস বারবার ভাইরাস ছড়ানোর দায়ে কাঠগড়ায় দাঁড় করিয়েছে জিনপিং প্রশাসনকে। তবু সেই চিনই আজ মজছে স্বাভাবিক ছন্দে। আর সারা বিশ্বে হাহাকার। কিন্তু প্রশ্ন একটাই সারা বিশ্ব যেখানে ব্যর্থ, সেখানে কোন মন্ত্রবলে করোনা কাবু করল চিন?

মন্তব্য
Loading...