ষোল আনা দিয়ে রামমন্দিরের ট্রাস্টের পথচলা শুরু হল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ শাস্ত্রে বলে, ষোল আনা দানই সবচেয়ে বড় দান । এবার সেই ষোল আনা বা এক টাকা দিয়েই রামমন্দিরের ট্রাস্টের ফাণ্ডিং শুরু হয়ে গেল। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, রায় ঘোষণার তিন মাসের মধ্যে ট্রাস্ট গঠন করতে হবে । গতকার সেই ট্রাস্ট গঠন হবার পর  সবচেয়ে বড় কথা, প্রথম দান এল কেন্দ্রীয় সরকারের হাত দিয়ে।

সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পর অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির তৈরিতে আর কোন বাঁধা নেই । এবার মন্দির তৈরিতে দরকার প্রয়োজনীয় অর্থ । গতকাল কেন্দ্রীয় সরকার ট্রাস্ট গঠন করার পরে সেই প্রক্রিয়া শুরু হয়ে গেল। আর প্রথম দান হিসাবে একটি টাকা ট্রাস্টে জমা করলেন কেন্দ্রীয় সরকারের ডি মুর্মু  নামে একজন সচিব স্থানীয় ব্যাক্তি। আর এই প্রথম দান একটি টাকা  গ্রহণও করেছে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট।

গতকাল বুধবার কেন্দ্রীয় সরকার রামমন্দির নির্মাণে ট্রাস্ট গঠন করেছে। সারা দেশের জনগণকে মন্দির নির্মাণ করার জন্য দান করার জন্য অনুরোধ করা হবে। এই রামমন্দির নির্মাণ করার জন্য মুক্ত হস্তে যে কেউ অর্থ, বা প্রয়োজনীয় সামগ্রী দান করতে পারেন। এমনকী নিঃশর্ত স্থাবর সম্পত্তিও যে কেউ দান করতে পারে।

উল্লেখ্য গতকাল কেন্দ্রীয় সরকার ট্রাস্ট গঠন করলেও, সেই ট্রাস্টের জন্য নির্দিষ্ট অফিস এখনও ঠিক করা হয়নি। জানা গেছে রামমন্দির নির্মাণ করার জন্য দিল্লির গ্রেটার কৈলাসে অফিস তৈরির স্থান নির্বাচন করা হয়েছে। তবে এই অফিস  তৈরি হওয়ার আগে পর্যন্ত ট্রাস্টের কাজকর্ম চলবে ট্রাস্টের সদস্য তথা প্রবীণ আইনজীবী কে পরাসরণের বাড়ি থেকে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...