রাত পার হতেই রাস্তায় বিক্ষোভকারী; ট্রেন অবরোধে চরম ভোগান্তি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গতকাল দুপুরের পর থেকেই শুরু হয়েছিল বিক্ষোভ মিছিল । বেলা গড়ানোর সাথে সাথে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল । আজ সকাল হতে না হতেই শিয়ালদহের হাসনাবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়েছে বিক্ষোভকারীদের অবরোধের জেরে । সসকালের শুরুতে ট্রেন অবরোধের জেরে চরম ভোগান্তির মধ্যে পড়ে নাকাল হচ্ছেন নিত্য যাত্রীরা ।

NRC এবং নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে ভারতের বিভিন্ন রাজ্যের ন্যায় বাংলাতেও আছড়ে পড়েছে সেই ঢেউ । গতকাল থেকেই বিরোধী দলগুলির পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের সাধারন মানুষ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় । আজ শিয়ালদহ-হাসনাবাদ শাখার কাঁকড়ামির্জানগর এবং শণ্ডালিয়া স্টেশনে রেল অবরোধ করেছে বিক্ষোভকারীরা ।

গতকাল রাত থেকেকলকাতা ছাড়াও রাজ্যের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্তভাবে হিংসাত্মক ঘটনার খবর পেয়ে চিন্তিত মমতার প্রশাসন । প্রতিবাদ যাতে হিংসাত্মক ঘটনায় মোড় না নেয়, তার জন্য স্বয়ং মুখ্যমন্ত্রী শান্তির আবেদন জানিয়েছেন সকলের কাছে । তবুও আজ রাত ভোর হতে না হতেই রাস্তায় নেমে পড়েছে বিক্ষোভকারীদের প্রতিবাদের মিছিল । গতকাল স্টেশন ভাঙচুর, চলন্ত ট্রেনে পাথর ছোড়া, কিম্বা থানা ঘেরাও কিছুই বাকি যায়নি । হাওড়ার উলুবেড়িয়ায় করমণ্ডল এক্সপ্রেসে পাথর নিয়ে হামলা করেন অবরোধকারীরা। ভাঙচুর চালানো হয় রেলের কেবিনে এবং উলুবেড়িয়া স্টেশনে। লুট হয় টাকা। উত্তর ২৪ পরগনার কাজিপাড়া স্টেশনের কাছে একটি লোকালেও পাথর ছোড়ে জনতা। ভাঙচুর চালানো হয় মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে। আজ সকাল থেকেই হাসনাবাদ লাইনে উত্তেজনা শুরু হয়েছে । পরিস্থিতি কোন দিকে যাবে তাই নিয়ে চিন্তিত সাধারন মানুষ । 

তিন ঘটনায় রেল পুলিশের দুই কর্মী আহত হয়েছেন। কোনও প্রাণহানি হয়নি। উলুবেড়িয়ার ঘটনার জেরে দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। রাত পর্যন্ত বহু স্টেশনে আপ কান্ডারি এক্সপ্রেস, ডাউন যশোবন্তপুরম এক্সপ্রেস-সহ দূরপাল্লার অনেক ট্রেন দাঁড়িয়ে যায়। বিঘ্নিত হয় লোকাল ট্রেন চলাচলও। শুক্রবার বেলা সাড়ে তিনটে নাগাদ উলুবেড়িয়ার আপ চার নম্বর লাইন দিয়ে আসছিল চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। আজ সারাদিন পরিস্থিতি কোন দিকে মোড় নেবে সেটার দিকে তাকিয়ে সাধারন মানুষ ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...