ভারতের রাষ্ট্রপতি জানালেন কোন ধর্ষককেই ক্ষমা নয়

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভারতের রাষ্ট্রপতি জানালেন কোন ধর্ষককেই ক্ষমা নয়। হায়দারাবাদের ঘটনার পরে ভরতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আজ জানালেন, “কোন ধর্ষকই pocso আইনে ক্ষমা চাইতে পারবে না। এমনকি ২০১২ সালে গণধর্ষনের ঘটনায় এক অপরাধী প্রাণভিক্ষা চাইলেও সরকার খারিজ করে দিয়েছিল। আজ ভোররাতে পুলিশের এককাউন্টে অভিযুক্ত চার জনের মৃত্যুর পর সমস্ত দেশবাসী আনন্দে উদ্বেলিত। এমনকি নির্ভয়ার মা বলেন পুলিশ নজির গড়েছে। পুলিশের নিয়ম ভেঙ্গে এই শাস্তি প্রদানকে অনেকেই সাদুবাধ জানাচ্ছে। পাশাপাশি কিছু মানবাধিকার ব্যাক্তিবর্গ আইনের পথের কথা বলছেন।

হায়দারাবাদের এ ধর্ষন নিয়ে জয়া বচ্চন সহ একাধিক সাংসদ মৃত্যুদন্ডের দাবি জানিয়েছেন। প্রসঙ্গত গত ২০১৫ সালে সুপ্রিম কোর্ট জানায় ধর্ষিতা ও ধর্ষণকারীর মধ্যে আপসরফার চেষ্টা সম্পূর্ণ বেআইনি৷ তারই যেন আবার প্রতিফলন হলো রাষ্ট্রপতির কথায়। অনেকেই মনে করে আইনী কাঠামোর দুর্বলতা, বিচার ব্যবস্থার দীর্ঘ সূত্রিতার কারণে ধর্ষন বেড়ে চলছে।

ধর্ষনকারীদের রাষ্ট্র বিন্দু মাত্র ছাড় দিলে তার প্রভাব পড়ে সর্বত্রই। কোন কোন ধর্ষন প্রচার পেলেও সব ক্ষেত্রে প্রচার পায় না। যার ফলে আইনপ্রয়োগকারী সংস্থাও বিষয়টি নিয়ে তেমন সচেষ্ট থাকে না। যে ঘটনা গুলো মানুষের সামনে আসে তার দুই একটির বিচার হয় আর কোন অন্যগুলো আইনী দীর্ঘ সূত্রিতায় বিচারের আলোর মুখ দেখতেও পারে না।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...