সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রোজ অন্ধকার রাস্তা দিয়ে একা হেঁটে বাড়ি যাওয়া মেয়েটাকে বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করলেন পুলিশ অফিসার

0

বং দুনিয়া নিউজ ডেস্কঃ-  ভারত টেকনোলজির ক্ষেত্রে দিন দিন যতই উন্নতির পক্ষে অগ্রসর হোক না কেন, মহিলাদের নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে স্বাধীনতার পর থেকে কোন সরকার-ই তেমন কিছু করে উঠতে পারেনি। মহিলাদের নিরাপত্তা নিয়ে কথা বলতে গেলে অবশ্যই এই প্রশ্নটা থেকে যায় যে, শুধুমাত্র সরকার কোনরকম পদক্ষেপ নিলেই কি মেয়েরা নিরাপত্তা পাবে ? ঠিক সেই প্রশ্নকে আরেকটু উসকে দিয়ে এমনই এক কাজ করলেন উত্তর প্রদেশ পুলিশের এক অফিসার যা থেকে আমরা অনেক কিছু শিখতে পারি।

মহিলাদের নিরাপত্তা

ঘটনাটি ঘটেছিল 3 রা ডিসেম্বর 2019 শে উত্তরপ্রদেশ এ।  কাজের থেকে বাড়ি ফিরছিলেন একা রাতের অন্ধকারে পায়ে হেঁটে মেয়েটি। একা মেয়েটিকে রাস্তায় হাটতে দেখে নাইট ডিউটিতে থাকা উত্তর প্রদেশ পুলিশের এসপি অলক প্রিয়দর্শী নিজের গাড়ি থামিয়ে মেয়েটিকে জিজ্ঞাসা করেন “এত রাতে আপনি কোথায় যাচ্ছেন একা একা ?”  পুলিশের প্রশ্নের উত্তরে বলেন “আমি এই শহরের হোটেলে চাকরি করি আর আমি এখন বাড়ি ফিরছি।”

দেখুন ভিডিওঃ-

Up Police, Great Job

ঘটনাটি ৩ রা ডিসেম্বর এর। কাজের থেকে বাড়ি ফিরছিলেন পায়ে হেঁটে একা রাতের অন্ধকারে মেয়েটিকে একা হাঁটতে দেখে নাইট ডিউটিতে থাকা UP পুলিশের এসপি অলোক প্রিয়দর্শী জী গাড়ি থামিয়ে মেয়েটি কে জিজ্ঞেস করেন এতো রাতে আপনি কোথায় যাচ্ছেন একা ??মেয়েটি পুলিশ কর্মী কে জানান আমি এই শহরের এক হোটেলে চাকরি করি আর এখন আমি বাড়ি ফিরছি এর পরে, সচেতন পুলিশ মেয়েটির সাথে পায়ে হেঁটে সেই হোটেলটিতে পৌঁছেছিল এবং হোটেল মালিকদের প্রতি তীব্র অসন্তুষ্টি প্রকাশ করলেন এবং বললেন আপনাদের হোটেলের মহিলা কর্মীদের সুরক্ষা এবং রাতে বাড়ি ফেরার জন্য গাড়ির ব্যবস্থা করতে হবে আপনাদের কেউ মহিলা কর্মীদের যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে হবে না হলে আপনাদের উপর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে ।দারুন অলক জি।

Posted by Bong Dunia on Sunday, December 8, 2019

 

অলক প্রিয়দর্শী উত্তরপ্রদেশ পুলিশের একজন দায়িত্ববান অফিসার তিনি মেয়েটির কাছ থেকে এই তথ্য শোনার পর মেয়েটির সাথে পায়ে হেঁটে সেই হোটেলে ফিরে যান যেখানে মেয়েটি চাকরি করে। হোটেল মালিকদের প্রতি তীব্র অসন্তোষ প্রকাশ করেন অলক প্রিয়দর্শী জি এবং বলেন “রাতে বাড়ি ফেরার জন্য মহিলাদের নিরাপত্তা ব্যবস্থা করতে হবে আপনাদের। প্রত্যেকটি মহিলা কর্মীদের রাতে বাড়ি ফেরার জন্য গাড়ির ব্যবস্থা করতে হবে। আর আপনাদের মহিলা কর্মীদের জন্য উপযুক্ত সুরক্ষার ব্যবস্থা করতে হবে নাহলে আমরা আপনাদের ওপর ব্যবস্থা নেব।”

এসপি অলক প্রিয়দর্শী এর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। মেয়েদের সুরক্ষা নিয়ে একমাত্র সরকারই ব্যবস্থা নেবে বা নিতে পারবে সেটা নয়। দেশের প্রত্যেকটি নাগরিককে মেয়েদের সুরক্ষা নিয়ে ভাবা উচিত। ভারত একটি গণতান্ত্রিক দেশ এবং এই দেশে সবার সবকিছু আইনত ভাবে করার স্বাধীনতা রয়েছে। তাই মেয়েদের সুরক্ষার ক্ষেত্রেও প্রত্যেকটি মানুষ যদি একটু সজাগ থাকেন তাহলে হয়তো আমাদের দেশের মেয়েদের আমরা নিজেরাই নিরাপত্তা দিতে পারব।

 

মন্তব্য
Loading...