সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনার করাল গ্রাসে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা

এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৭৩এ। মারা গিয়েছেন ৩১জন। মৃতদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে রয়েছেন দুইজন। 

0

 বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- দেশ জুড়ে চলছে সম্পূর্ণ লক ডাউন। কিন্তু রাস্তায় কমছে না মানুষের ভিড়। এদিকে দেশজুড়ে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৭৩এ। মারা গিয়েছেন ৩১জন। মৃতদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে রয়েছেন দুইজন।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থ হয়েছেন অনেকজন। দেশকে করোনা মোকাবিলা করতে আর্থিক সাহায্য করেছেন দেশের বড় বড় শিল্পপতিরা। একে একে সকলেই অনুরোধ জানাচ্ছেন সকলকে যাতে কেউ বাড়ি থেকে বের না হন। তবেই করোনা মোকাবিলা সম্ভব, অন্যথায় চীন বা ইতালির মত মৃত্যু মিছিল দেখতে হবে ভারতকেও। এক্ষেত্রে লক ডাউনের থেকে সহজ উপায় আর কিছু নেই।

কারণ দ্বিতীয় থেকে তৃতীয় পর্যায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে ভারত। এই পর্যায়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ, একে বলে কমিউনিটি পর্যায়। কাল থেকে আজ, মাত্র এক রাতেই আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৭৩ জন হয়েছে। এভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে ১৩০ কোটি জনসঙ্খ্যার দেশ ভারতেও করোনা মহামারীর আকার ধারন করবে।

রাজ্যগুলির মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র, এখনও পর্যন্ত ২১৫ জন আক্রান্ত সেখানে। জম্মু ও কাশ্মীরেও ৪১ জন ব্যাক্তি করোনায় আক্রান্ত।
মন্তব্য
Loading...