প্রযুক্তির উন্নতি ঘটিয়ে আসতে চলেছে নতুন অ্যান্ড্রয়েড ভার্সান

প্রযুক্তির উন্নতি ঘটিয়ে এবার আসতে চলেছে নতুন অ্যান্ড্রয়েড ভার্সান ১০। সাথে আসতে চলেছে উল্লেখযোগ্য কিছু ফিচার।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- প্রযুক্তিগত উন্নতির সাথে সাথে পাল্লা দিয়ে চলছে নিত্য নতুন ইলেকট্রনিক্স যন্ত্রপাতির আবিস্কার। এবার এই উন্নতির নতুন মাত্রা আনা হল মোবাইল ফোনের নতুন অ্যান্ড্রয়েড ভার্সান এর মাধ্যমে। এই মুহূর্তে বিশ্বব্যাপী সকলেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন। শেষ অ্যান্ড্রয়েড ভার্সানটি ছিল ৯.০ পাই। এবার আসতে চলেছে অ্যান্ড্রয়েড ভার্সান ১০।

সম্প্রতি অ্যান্ড্রয়েড থেকে অফিশিয়ালি জানানো হয়েছে যে নতুন স্মার্টফোন গুলিতে এবার তাঁরা লঞ্চ করতে চলেছে অ্যান্ড্রয়েড ভার্সান ১০। প্রাথমিক ভাবে শাওমি কোম্পানির নতুন বা আপকামিং রেডমি ফোন এবং রিয়ালমির নতুন ফোন গুলিতে অ্যান্ড্রয়েড ভার্সান ১০ লঞ্চ করা হবে। এরপর সমস্ত কোম্পানির স্মার্ট ফোনেই থাকবে এই নতুন অ্যান্ড্রয়েড ভার্সান। তবে রিয়ালমির Realme c2, Realme 2 pro, Realme x, Realme 3i ফোনগুলিতে নতুন এই অ্যান্ড্রয়েড ভার্সান ডাউনলোড করা যাবে।

নতুন অ্যান্ড্রয়েড ভার্সানএর সাথে উপরি পাওনা হিসেবে থাকবে স্মার্ট রিপ্লাই, ডার্ক থিম, জেসচার নেভিগেশন ইত্যাদি। সবমিলিয়ে নতুন অ্যান্ড্রয়েড ভার্সান যে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য বিশেষ উপকারে আসবে তা বলাই যায়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...