সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাংলাদেশে প্রকাশিত রাজাকারদের তালিকায় সনাতন ধর্মীয় মুক্তিযোদ্ধার নাম

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশে প্রকাশিত রাজাকারদের তালিকায় সনাতন ধর্মীয় মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তপন কুমার চক্রবর্ত্তীর নাম অর্ন্তভুক্ত হয়েছে। জানা যায় অ্যাডভোকেট তপন কুমার বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের বরিশাল জেলার সদস্য সচিব। তিনি একই সাথে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। বিশিষ্ট্র প্রকৃতি বিজ্ঞানী দ্বিজেনশ্বর্মা তার পিসেমশাই। ২০১৮ সালে তিনি বরিশাল সিটি কর্পোরেশন থেকে নির্বাচন করেন।

অ্যাডভোকেট তপন কুমার চক্রবর্ত্তী বাংলাদেশে সরকারের গেজেটেজ মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের গেডেটের ১১২ পৃষ্ঠার ৪১১৩ নং মুক্তিযোদ্ধা। তিনি নিয়মিত সরকারের ভাতা পেয়ে থাকেন। মনিষা চক্রবর্ত্তী মনে করেন তার বাবাকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে রাজাকারের তালিকায় নাম অর্ন্তভুক্ত করা হয়। জানা যায় শুধু মনিষা চক্রবর্ত্তী নয় তার ঠাকুরমাকে ৪৫ নম্বরে তালিকাভুক্ত করা হয়।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের ওয়েবসাইটের তালিকায় ২৯৪ ও ২৯৬ পাতায় এ নাম দুটি প্রকাশিত হয়। মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের পক্ষ থেকে বলা হয় এটি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকা। প্রকাশিত এ তালিকা নিয়ে বাংলাদেশের দুই মন্ত্রনালয়ের তথ্য বিভ্রান্তি রয়েছে। এ দুটি নামের পাশে দেখা যায় দুটি কেস নং উল্ল্যেখ করা হয়েছে।

বাংলাদেশে সদ্য প্রকাশিত মাধ্যমিক বিদ্যালয়ের এমপিও তালিকা প্রকাশ নিয়েও দেখা যায় বিতর্ক। সরকারের মন্ত্রনালয় গুলোর দক্ষতা নিয়ে অনেক রাজনৈতিক বিশ্লেষকরা প্রশ্ন তুলেছেন। দেখা যাচ্ছে মন্ত্রীরা অনেক ক্ষেত্রে সফল হলেও তাদের দপ্তর গুলো অনেকটাই দুর্নীতিগ্রস্থ।

মন্তব্য
Loading...