প্রকাশ পেলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী’দের নামের তালিকা

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: শুধু বড় পর্দার তারকারাই নন, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন ভারতীয় শিল্পী মহলের অনেকেই। সকল অপেক্ষার অবসান ঘটিয়ে সম্প্রতি ঘোষণা করা হল ৬৬তম ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর জন্য মনোনীত অভিনেতা-অভিনেত্রী’দের নাম। প্রতি বছর এই পুরস্কারের তালিকা এপ্রিল মাসের মধ্যেই ঘোষণা করা হয় এবং মে মাসে পুরস্কার বিতরণ করা হয়। কিন্তু এই বছর ভারতের লোকসভা নির্বাচনের জন্য নির্দিষ্ট সময়ের তিন মাস পরে ঘোষণা করা হলো তালিকা।

সম্প্রতি জুরি সদস্যরা ভারতের তথ্য ও সমপ্রচার মন্ত্রী প্রকাশ জাবাদেকারের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের চূড়ান্ত তালিকা তুলে দেন। এরপরেই গত শুক্রবার, ৯ই আগস্ট বিকেলে নয়া দিল্লির শাস্ত্রীয় ভবনে ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

এবছর সেরা অভিনেতা হিসেবে মনোনীত হয়েছেন আয়ুষ্মান খুরানা এবং ভিকি কৌশল যৌথভাবে। আয়ুষ্মান খুরানা তাঁর ‘আন্ধাধুন’ ছবির জন্য এবং ভিকি কৌশল ‘উরি’তে অভিনয়ের জন্য পুরস্কৃত হতে চলেছেন। এর পাশাপাশি তামিল চলচ্চিত্র ‘মহানটি’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিতে চলেছেন কীর্তি সুরেশ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...