সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

দেশবাসীদের জন্য সুখবর, পেঁয়াজের দামের অবিশ্বাস্য পতন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বিগত কয়েক দিন ধরেই দেশে পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। যে হারে পেঁয়াজের মূল্য বৃদ্ধি ঘটেছে তাতে পেঁয়াজ কেনা এক ধরনের বিভীষিকা হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের কাছে। দৈনন্দিন জীবনে অন্যান্য রান্নার দ্রব্যর সাথে পেঁয়াজেরও প্রয়োজন কিন্তু পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় নিম্ন মধ্যবিত্ত মানুষ থেকে শুরু করে মধ্যবিত্ত মানুষদের কাছে পেঁয়াজ কেনা একপ্রকার অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

প্রাথমিকভাবে পেঁয়াজের দাম বৃদ্ধির পর প্রতি কেজিতে পেঁয়াজ মিলছিল ১৫০ টাকা করে। প্রথমবার দাম বাড়ার পর পেঁয়াজের দাম হয়েছিল ১০০ টাকা/কেজি। দ্বিতীয়বার দাম বৃদ্ধির পর তা ১৫০ টাকায় গিয়ে পৌঁছায়। কিছুদিন আগে যদিও রাজ্য সরকারের তরফ থেকে সাধারণ মানুষকে আশ্বাস দেওয়া হয়েছিল যে পেঁয়াজের দাম কমানো হবে।কিন্তু দাম বেড়ে গিয়ে সাধারণ মানুষ থেকে শুরু করে অবস্থাপন্ন মানুষদের এমনকি বড় বড় রেস্তোরাঁর মালিকদেরও মাথায় হাত পড়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধির সাথে সাথে খাবারের দামও বাড়াতে হয়েছে ফলে আগের মতো রেস্তোরাঁয় আর কেউ খেতে আসছে না। ফলে তাদের ব্যবসাও চরম সংকটের মুখে।

আজ থেকে পেঁয়াজের দাম কমিয়ে ৩৫ টাকা করা হল। বাংলাদেশ টিসিবির পক্ষ থেকে সাধারণ মানুষের কথা মাথায় রেখেই পেঁয়াজের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং আজ থেকে তা কার্যকরী করা হল। অর্থাৎ আর ১০০ বা ১৫০ টাকা কেজি নয়, এবার থেকে ৩৫ টাকা কেজি দরেই পাওয়া যাবে পেঁয়াজ।

মন্তব্য
Loading...