ফের বিপদে ইমরান সরকার সন্ত্রাসবাদের কারনে পাকিস্তানের ৪০০০০ নাগরিককে সৌদি আরব বহিস্কার করল

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: পাকিস্তানীদের অপরাধমূলক কাজের প্রবনতার কারনের বিশ্বের সবদেশই পাকিস্তানের নাগরিকদের অপরাধী হিসাবে দেখে। তারই আরেক ধাক্কায় পড়ল পাকিস্তানের ইমরান সরকার। পাকিস্তানের চরম আর্থিক সঙ্কটের সময় সৌদি আরবে কর্মরত প্রায় ৪০ হাজার কর্মীদের বহিস্কার করল সৌদি সরকার। সৌদি আরবের এই সিদ্ধান্তে পাকিস্তানের অর্থনৈতিক সঙ্কট আরো গুরুতর আকার ধারণ করছে।

পাকিস্তানের এই ৪০ হাজার নাগরিক সৌদি আরবে কর্মরত থাকা অবস্থায় মাদক পাচার, জালিয়াতি, চুরি সন্ত্রাসবাদী কার্যকলাপ, হামলার মতো অপরাধে পাকিস্তানি নাগরিকদের জড়িত পাওয়া গেছে যার কারণেই সৌদি আরবের প্রশাসন এরকম এক সিদ্ধান্ত নিয়েছে। সৌদি আরবের সংবাদ মাধ্যমের তথ্য মোতাবেক দেশের নিরাপত্তার কারণেই দেশ থেকে বের করে দেওয়া হয়েছে এই পাকিস্তানিদের।

সৌদি আরবের এরকম পদক্ষেপ পাকিস্তান সরকারের বৈদিশিক মন্ত্রনালয়ের অযোগ্যতার সাথে পাকিস্তানের নাগরিকদের মর্যদা হানি হচ্ছে। সৌদি প্রশাসনের প্রশাসন পাকিস্তানি ডাক্তারদের ভুয়া বলে ঘোষণা করে সৌদিআরব ছাড়ার নির্দেশ ও দিয়েছিল।সৌদি স্বাস্থ্যমন্ত্র পাকিস্তানের মাস্টার অফ সার্জারি এবং মাস্টার অব মেডিসিন ডিগ্রিকেও কেউ বাতিল করে দিয়েছে।

প্রসঙ্গত সৌদি আর গত ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ২ লাখ ৩৪ হাজার পাকিস্তানী কর্মীকে বহিস্কার করে। সৌদি প্রশাসনের অপরাধ ক্রাইম গ্রাফিতে পাকিস্তানি নাগরিকের সংখ্যা ক্রমবর্ধমান বৃদ্ধি পাচ্ছে যার ফলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এখন দিনদিন বিশ্বের বিভিন্ন প্রান্তে পাকিস্তানিদের সম্মান আরো হ্রাস পাচ্ছে। অপরাধমূলক কাজ হলেই পাকিস্তানি দেরই  দায়ী করা হচ্ছে কারণ সমস্ত অসামাজিক কাজের সাথে তাদের কোন না কোন ভাবে জড়িত থাকার লিঙ্ক পাওয়া যাচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...