এবারে Women’s T20 World Cup এ নতুন পরিবর্তন আনলো ICC

নতুন টেকনোলজি ব্যবহার হতে চলেছে আগামী Woman's T20 World Cup এ। New technology is in use at the upcoming Woman's T20 World Cup.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ফেব্রুয়ারীর শেষে অস্ট্রেলিয়ায় শুরু হওয়া Woman’s T20 World Cup এ এবারে প্রথমবারের জন্য ব্যবহার হতে চলেছে একটি নতুন টেকনোলজি তার নাম ফ্রন্ট-ফুট নো বল। এই টেকনোলজিটি প্রথমবারের জন্য ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে ICC. সোমবারই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে ICC.

এই টেকনোলজিতে বোলারের সামনের পায়ে নজর রাখবে টেলিভিশন আম্পায়ার। যাতে নো বলের বিড়ম্বনাকে এড়ানো যায়। অর্থাৎ কোনও কারণে বোলারের পা লাইনের বাইরে থাকলে সেটা নো বোল হয়ে যায় আর অনেক ক্ষেত্রে সেটা ঠিক করে খেয়াল না করার জন্য ব্যাটসম্যানকে সেই ভুলের খেসারত দিতে হয় এবং তাকে অনফিল্ড আম্পায়ার আউট ঘোষণা করে। কিন্তু পরবর্তীতে আবার রেভিউ দেখে ফিরিয়ে আনা হয় ব্যাটসম্যানকে।

এই অসুবিধে দূর করার জন্য এবারে ফ্রন্ট-ফুট নো বল এই টেকনোলজিটি Woman’s T20 World Cup এ ব্যবহার করার সিধান্ত নিয়েছে ICC. কিছুদিন আগে হওয়া ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে এই টেকনোলজি ট্রায়াল দিয়ে ৪১৭১ টি বলে প্রায় ১০০% সঠিক সিদ্ধান্ত নিতে পেরেছে টেলিভিশন আম্পায়ার।

এই প্রসঙ্গে ICC মত প্রকাশ করে যে,” তৃতীয় আম্পায়ার প্রতিটি বলের পর বোলারের সামনে পা কোন জায়গায় রয়েছে সেটা খতিয়ে দেখবে এবং তা যদি নো বল হয় তা হলে সেটা ফিল্ড আম্পায়ারকে জানানো হবে।” এই টেকনোলজিটি যদিও প্রথম ব্যবহার হয় ২০১৬ সালে ইংল্যান্ড পাকিস্তান ম্যাচে। এখন দেখা যাক আগামী ২১শে ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া Woman’s T20 World Cup এ এই প্রযুক্তি কতোটা কার্যকরী হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...