কলকাতা পুরসভার ওয়েবসাইট হ্যাক করে NPR তথ্য সকলের সামনে প্রকাশ করল হ্যাকাররা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কলকাতা পুরসভার ওয়েব সাইট হ্যাকারদের কবলে ! হটাত করে ২০১০ সালের NPR এর তথ্য পুরসভার ওয়েব সাইটে আপলোড হতে দেখে প্রাথমিকভাবে সেটাই মনে করা হচ্ছে । তবে ঘটনা যাই হোক না কেন, NPR এর তথ্য হটাত করে প্রকাশিত হওয়ায় রাজ্য সরকার এবং কলকাতা পুরসভা বেশ অসস্তিতে পড়েছে ।

জানা গেছে, গত শনিবার কলকাতা পুরসভায় মাসিক অধিবেশন চলছিল । সেখানে কাউন্সিলর রত্না সুরের আনা প্রস্তাবে বেশ বিতর্ক সৃষ্টি হয় । সেখানে বাম প্রতিনিধিরা প্রতিবাদ জানাতে অধিবেশনটাই বয়কট করেন । সেখানে তাঁরা জানায়, কলকাতা পুরসভা রত্না সুরের ওই প্রস্তাবের মাধ্যমে NPR কে সমর্থন করছে । এর মধ্যে খবর পাওয়া যায়, ওয়েব সাইট হ্যাক হয়েছে । কে বা কারা, NPR এর তথ্য সকলের সামনে এনেছে । তবে ঘটনাটি প্রকাশ্যে আসার পর তড়িঘড়ি করে NPR এর তথ্য ওয়েব সাইট থেকে সরিয়ে ফেলা হয়েছে ।

ওয়েব সাইটে NPR এর তথ্য প্রকাশ্যে এল তা নিয়ে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, প্রাথমিক ভাবে জানা গেছে ওয়েব সাইট হ্যাক হয়েছে ।  কে বা কারা হ্যাক করে রাজ্য সরকার তথা পুরসভাকে অস্বস্তিতে ফেলতে চাইছে তা জানতে ইতিমধ্যেই পুলিশের কাছে তদন্তের আর্জি জানানো হয়েছে। পাশাপাশি পুরসভাও তদন্ত শুরু করেছে। মেয়রের দাবি, পুরসভার মধ্যেই কেউ এই কাজ করেছে। কারণ, ফিঙ্গার প্রিন্ট ছাড়া কম্পিউটার খোলা বা ওয়েবসাইটে বদল করা যায় না। তিনি আরও দাবী করেন, রাজ্য সরকার ও পুরসভাকে অস্বস্তিতে ফেলতেই এই কাণ্ড ঘটানো হয়েছে।

কলকাতা পুরসভার পক্ষ থেকে লাল বাজার সাইবার ক্রাইমে এবং নিউ মার্কেট থানায় অভিযোগ জানানো হয়েছে । তবে ২০১০ সালের NPR এর তথ্য সাথে সাথে ওয়েব সাইট থেকে সরিয়ে ফেলা হলেও রহস্য ঘনীভূত হচ্ছে ক্রমশ ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...