সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

গোরুর জন্য নতুন পোশাক আনছে সরকার, অবিশ্বাস্য হলেও সত্যি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আপনার বাড়িতে বা আশে পাশে কি আছে বিস্তর গোরু? এই ঠাণ্ডায় কি তারা সুরক্ষিত? যদি উত্তর হয় না তবে কোনও চিন্তা নেই, সরকারই এবার দ্বায়িত্ব নেবে এই সব গোরুদের ঠাণ্ডার হাত থেকে রক্ষার। দেবে বিশেষ জামা। খবরটা অবিশ্বাস্য হলেও সত্যি। এমনটাই করতে চলেছে অযোধ্যা সরকার।

অযোধ্যা কিছুদিন ধরেই খবরের শিরোনামে রাম মন্দিরের জন্য। এবার সেই সাথে যুক্ত হল অযোধ্যা সরকারের এই অভিনব উদ্যোগ। রাজ্যের গোরু, বাছুর, মহিষদের ঠাণ্ডার হাত থেকে বাঁচাতে সরকার প্রদান করতে চলেছে নতুন রকম জামা। গোরুদের জন্য দি-স্তর বিশিষ্ট এবং বাছুর এবং মহিষদের জন্য যথাক্রমে ত্রি-স্তর এবং এক-স্তর বিশিষ্ট জামা। অযোধ্যা পুরো নিগম এই উদ্দেশ্যে বরাদ্দ করেছে প্রায় ৩০০ টাকা। অযোধ্যায় ঠাণ্ডা খুবই বেশী রকম পরে। সেখানে এই ঠাণ্ডার হাত থেকে গৃহপালিত পশুদের বাঁচাতে সরকার এই উদ্যোগ নিয়েছে বলে জানা যাচ্ছে। আরও জানা যাচ্ছে যে ৩৪ টি স্তরে এই কাজ হবে। অনেকটা কোটের আকারে তৈরি হবে এই পোশাক এবং ত্রিস্তরীয় এই পোশাক পুরোটাই হবে পাটের তৈরি।

গৃহপালিত পশুদের জন্য এমন অভিনব উদ্যোগ এর আগে কখনও কোনও রাজ্যের সরকার এর আগে নেয়নি। তাই মজার হলেও এই উদ্যোগ প্রশংসনীয়। এখন দেখা যাক কতটা সফল হয় অযোধ্যা পুরো নিগমের এই উদ্যোগ।

মন্তব্য
Loading...