সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

চাকরি ক্ষেত্রে নতুন ঘোষণা জারি করল সরকার, পাঁচ হাজার পদে নতুন কর্মী নিয়োগ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- নতুন পদের বিজ্ঞপ্তি প্রকাশ করল সরকার। পাঁচ হাজারেরও বেশী পদে চলছে কর্মী নিয়োগ। তবে এই চাকরির ক্ষেত্রে আগে আবেদন ফি নেওয়া হত না। এই বছর থেকে প্রথম আবেদন ফি চালু করা হল। সরকারী যে সমস্ত ব্যাংকগুলি রয়েছে সেখানে এবং আর্থিক প্রতিষ্ঠান গুলিতে নেওয়া হচ্ছে ৫০০০ কর্মী।

এই পদের সর্বশেষ বিজ্ঞপ্তি বেড়িয়েছিল ২০১৭ সাল নাগাদ। ২ বছর পর আবার বিরাট মাপের শূন্যপদ নিয়ে প্রকাশিত হল এই পদের বিজ্ঞপ্তি। বিএসসিএস এর মাধ্যমে এই পদের জন্য লিখিত পরীক্ষা হবে। প্রথম ও দ্বিতীয় এই দুই বিভাগে চাকরি হবে। আবেদন প্রতি ফি বাবদ ২০০ টাকা ধার্য করা হয়েছে। মোবাইল ব্যাংকিং বা নেট ব্যাংকিংএর দ্বারা এই ফি জমা নেওয়া হবে। লিখিত পরীক্ষার পাশাপাশি থাকবে ইন্টারভিউ। ইন্টারভিউএ সফল হলে মিলবে এই চাকরি।

বাংলাদেশের যেকয়টি সরকারী ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান রয়েছে, সবকটিতে দেখভাল করার জন্য প্রচুর কর্মী প্রয়োজন। তাই ৫০০০ টি শূন্যপদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই সমস্ত ব্যাংকগুলি থেকে। বাংলাদেশের ব্যাংকার্স সিলেকশন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, এতদিন এই পদের জন্য কোনও আবেদন ফি না থাকায় প্রয়োজন ছাড়াও অনেকে আবেদন করতেন। যে কারণে অতিরিক্ত ব্যয় হত তাদের। এই কথা মাথায় রেখেই এইবছর নতুন বিজ্ঞপ্তি প্রকাশের সাথে আবেদন ফি হিসেবে ২০০ টাকা ধার্য করা হয়েছে।

মন্তব্য
Loading...