সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

সুখবর, পেঁয়াজের দাম কমলো রাজ্যে; স্বস্তির নিঃশ্বাস রাজ্যে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিগত কয়েক দিন ধরে পেঁয়াজের দাম নিয়ে সরব গোটা দেশ। হঠাৎ করে পেঁয়াজের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি যেন দিশেহারা করে দিয়েছে সাধারণ মানুষকে। কিন্তু আজ হঠাৎ করেই কমল পেঁয়াজের দাম তাও আবার খোদ কোলকাতার বাজারে।

পেঁয়াজের দামের উত্থান পতনের সাথে যেন জড়িয়ে আছে বাঙালীর প্রতিদিনের জীবনযাত্রা। সাধারণ বাঙালীর হেঁসেল থেকে হোটেল এবং রেস্টুরেন্ট মালিকদেরও যেনো হাত পড়েছে কপালে। ১০০ টাকা থেকে শুরু করে দাম বেড়ে হয়েছে ১৫০ টাকা প্রতি কেজিতে। এমত অবস্থায় রাজ্য সরকারের বার বার আশ্বাসেও যেন কাজ হয়নি। কিছুদিন আগে সরকার ঘোষণা করেছিল যে কিছুদিনের মধ্যেই হয়ত দাম কমতে পারে মহামূল্য পেঁয়াজের। সেই কথা রাখতেই হয়ত কোলকাতার বাজারে পেঁয়াজের দাম কিছুটা কমল।

আজ থেকে পাইকারি বাজারে ৪০ কেজি পেঁয়াজের দাম কমে হয়েছে ৪৫০০ টাকা। যেখানে ৪০ কেজি পেঁয়াজের মূল্য ছিল ৫০০০ টাকা। এছাড়াও খুচরো বিক্রির বাজারেও দাম কমেছে পেঁয়াজের। যেখানে ৪০ কেজি পেঁয়াজের দাম ছিল ৪৭০০ টাকা, সেখানে ৪০ কেজি পেঁয়াজের দাম কমে হয়েছে ৪৫০০ টাকা। পাইকারি বাজারে দামের হেরফেরের সাথে খুচরো বিক্রির বাজারেও এই পেঁয়াজের দামের হেরফের হয়। যেখানে কালকেও ১৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে পেঁয়াজ সেখানে পেঁয়াজের কিছুটা কম দাম স্বস্তি দিতে পারে সাধারণ মধ্যবিত্ত বাঙালীকে।

এছাড়াও সূত্রের খবর অনুযায়ী গুদামজাত বা আমদানিকৃত পেঁয়াজ না কিনে সরাসরি কৃষকদের থেকে পেঁয়াজ কেনার জন্য অনুরোধ জানাচ্ছে সরকার। আরও জানা যাচ্ছে যে, রাজ্যের তরফ থেকে ৪০০ টন পেঁয়াজের অর্ডার দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যেই তা আমদানি হবে শ্রীলঙ্কা থেকে। তখন পেঁয়াজের দাম আরও কমবে বলে আশা করা যাচ্ছে।

মন্তব্য
Loading...