গ্যাস সিলিন্ডার ফেটে গিয়ে ভেঙ্গে পড়ল দোতলা বাড়ি, মৃত কমপক্ষে দশ জন, আহত অনেকে

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গ্যাস  সিলিন্ডার বিস্ফোরণের খবর মাঝে মাঝে পাওয়া যায় । কিন্তু সিলিন্ডার ফেটে একসাথে ১০ জনের মৃত্যু ! ভাবা যায় না । পাশাপাশি একটি পুরো দোতলা বাড়ি ভেঙ্গে পড়েছে । সাথে আহত হয়েছে অনেকে । এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশে ।

সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মৌ জেলার মহম্মদাবাদ এলাকার ওয়ালিদপুর গ্রামে ।  মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । স্থানীয় মানুষদের কাছ থেকে জানা গেছে, সোমবার সকাল সাতটা নাগাদ,  তারা বিকট শব্দ শুনে বাড়ির বাইরে বেরিয়ে আসে । বাইরে বেরিয়ে তারা দেখতে পান, সেই দোতলা বাড়ি দাউদাউ করে জ্বলছে । পুলিশ ঘটনাস্থলে আসেন । পুলিশ জানিয়েছে,  মৌ জেলার মহম্মদাবাদ এলাকার ওয়ালিদপুর গ্রামে একটি বাড়ি থেকে এ দিন সকালে তীব্র বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল নিমিষে ধসে পড়ে পুরো বাড়ি।

উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায় । ইতিমধ্যেই অন্তত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন আরও অনেকেই। ধ্বংসস্তূপের ভিতর অনেকে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে । আহতদের উদ্ধার করে ইতিমধ্যেই হাসপাতালে পাঠানো হয়েছে। ভিতরে কেউ আটকে রয়েছে কিনা  উদ্ধারকারী দল চেষ্টা চালাচ্ছে সেটি দেখার । এখনও পুরদমে চলছে উদ্ধারকাজ ।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে,  কী ভাবে সিলিন্ডার বিস্ফোরণ হল তা তদন্ত করে দেখছে । পাশাপাশি বিস্বাফোরণ হওয়া ওই বাড়িতে কারা থাকতেন এবং তারা কি কাজ করতেন সেই বিষয়গুলি খতিয়ে দেখছে ।  তবে  প্রাথমিক তদন্তে পুলিশ অনুমান করছে, একসাথে বেশ কয়েকটি সিলিন্ডার না ফাটলে এতজোরে বিস্ফোরণ হওয়া সম্ভব নয় । দেখা গেছে, পাকাপোক্ত দোতলা বাড়ি বিস্ফোরণে একেবারে ধ্বসে পড়েছে । উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্থানীয় প্রশাসনকে আহত এবং নিহতদের পরিবারকে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য