আবার ঝড়ের পূর্বাভাস – পশ্চিমবঙ্গ এবং উড়িষ্যার উপকূলে সতর্ক বার্তা পাঠালো আবহাওয়া দপ্তর

0

একটু দেরিতে হলেও দক্ষিণবঙ্গ বর্ষার মুখ দেখেছে । বুধবার সকাল থেকেই তাই দফায় দফায় জায়গায় জায়গায় বৃষ্টি হচ্ছে । সামান্য হলেও অখুশি হওয়ার কিছুই নেই ।

আবহাওয়া দপ্তর জানিয়েছে,  এমনটাই চলবে আগামী দিনগুলিতে । আজও আকাশ মেঘলা থাকবে । হাওয়া দপ্তরের খবর অনুযায়ী দক্ষিণবঙ্গে মোটামুটি সব জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে  আবার একটি নতুন নিম্নচাপ হওয়ার কারণে । আবহাওয়া দপ্তর পশ্চিম বাংলার উপকূল এবং উড়িষ্যা উপকূলের সমস্ত মৎসজীবীকে গভীর সমুদ্রে  না যেতে অনুরোধ করল ।

গতকাল আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল,  মঙ্গল থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও সেটি অপেক্ষাকৃত কম হবে । কিন্তু আশার কথা এটাই 3 থেকে 6 ই আগস্ট আবার সক্রিয় হতে চলেছে আরেকটি নিম্নচাপ অক্ষরেখা ।  যার ফল এই মাসের শুরুতেই আবার খুব ভালো বৃষ্টির দেখা মিলবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে । আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানা গিয়েছে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার আশঙ্কা প্রবল ।

শুধু দক্ষিণ বঙ্গ নয়,  এই নিম্নচাপের প্রভাবে কলকাতাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে । কারণ ঘূর্ণাবর্ত এবং মৌসুমি বায়ুর জন্য বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ । আগামী শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি পরিমাণ বাড়বে এবং রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা প্রবল । আবহাওয়া দপ্তর থেকে বুধ ও বৃহস্পতিবার দক্ষিন বঙ্গের  জেলাতেও ভারী বৃষ্টির জন্য সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...