বালাকোটে ফের গোলাগুলি; ধ্বংস করে দেওয়া হল ৪ টি পাক লঞ্চ প্যাড

বঙ্গ দুনিয়া ওয়েব ডেস্কঃ যুদ্ধ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান মঙ্গলবার সকাল থেকেই ভারতের মাটিতে গোলাগুলি শুরু করেছে । ভারতীয় সেনার পক্ষ থেকে যোগ্য জবাব দেওয়া হচ্ছে । বালা কোটে ভারত পাকিস্তানের মাটিতে সফলতার সাথে এয়ার হামলা চালিয়েছিল । পাকিস্তান প্রথমে অস্বীকার করলেও পরে এয়ার হামলার সত্যতা বেরিয়ে আসে । কিন্তু পাকিস্তানের যে কোন শিক্ষা হয়নি সে কথা পরিষ্কার । কারন থামার লক্ষণ নেই, বরং ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে পাক সীমান্ত লাগোয়া উপত্যকার পরিস্থিতি। রবিবারের পর মঙ্গলবার ফের সীমা লঙ্ঘন করে ভারতে গুলি চালাল পাক সেনা। তবে পাক এই হামলার যোগ্য জবাব দিতে বিন্দুমাত্র কার্পণ্য করেনি ভারতীয় সেনা। যদিও এদিনের পাক হামলায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

দুই দিন কাটেনি, পাকিস্তান যুদ্ধ বিরতি লঙ্ঘন করে । পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের জন্য মুখের উপর জবাব দিয়েছিল ভারতীয় সেনা।  মঙ্গলবার সকাল থেকেই ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে ব্যাপক গোলাগুলি ছোড়া শুরু হয়েছে সীমান্তের অপার  থেকে।মঙ্গলবার, পাকিস্তান জম্মু-কাশ্মীরের মেন্ধরের বালাকোট সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর ভারী বন্দুক ও কামান থেকে গোলা ছুড়ছে। এখনও কোনও হতাহতের খবর আসেনি। তবে ওই এলাকার বেশ কিছু বসতবাড়ির ক্ষতি হয়েছে। ক্ষ সোমবারও অবশ্য পুঞ্চ সেক্টরের কাসবা ও কিরনি-তে একইভাবে গোলাবর্ষণ করেছিল পাক রেঞ্জাররা।

উল্লেখ্য, রবিবারও একইরকম ভাবে সীমান্তকে অশান্ত করে তুলেছিল ভারতীয় সেনা। সেবার তংধর সেক্টরের কুপওয়াড়া জেলায় বিনা প্ররোচনায় পাক সেনার হামলায় শহিদ হন দুই ভারতীয় জওয়ান ।পাশাপাশি একজন স্থানীয় বাসিন্দা নিহত হন এবং গুরুতর জখম হন  আরও তিন জন স্থানীয় ।  পাকিস্তানের এই হামলার পর ভারত চুপচাপ বসে থাকেনি । কাশ্মীরের তংধর সেক্টরের উল্টোদিকে পাক অধিকৃত কাশ্মীরের নীলম ঘাটে হামলা চালিয়ে ধ্বংস করা হয় ৪ টি পাক লঞ্চপ্যাড ও একাধিক জঙ্গি ঘাঁটি । ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানা গেছে,  ১০ থেকে ১৫ জন জঙ্গি খতম হয়েছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য