সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মার্কিন প্রভাবশালীদের অ্যাকাউন্ট হ্যাক করার পিছনে কি কারন ছিল জানাল FBI

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা বিশ্বে তোলপাড় শুরু হয়েছে মার্কিন প্রভাবশালীদের ব্যাক্তিগত টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার প্রসঙ্গে । কিন্তু এই হ্যাক করার পিছনে হ্যাকারদের কি যুক্তি ছিল তদন্ত করার পর জানাল ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (FBI) ।

গত বুধবার গভীর রাতে বেশ কয়েকজন মার্কিন প্রভাবশালী ব্যাক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে হ্যাকাররা । এই ঘটনার পর চারিদিকে শোরগোল পড়ে যায় । দেরি না করে তদন্তের কাজে নামে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (FBI) । প্রাথমিক ভাবে তদন্ত করার পর FBI জানিয়েছে  বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি জালিয়াতি চিরস্থায়ী করার জন্য তাদের একাউন্ট হ্যাক করেছে হ্যাকাররা । তবে হ্যাকারদের পরিচয় এখনও জানা যায়নি ।

বিশ্ব সংবাদ সংস্থা বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিপ্টোকারেন্সি জালিয়াতি চিরস্থায়ী করার উদ্দেশ্যে অ্যাকাউন্টগুলো থেকে এই কাজগুলো করা হয়েছিলো বলে মনে করছে এফবিআই। আগামী দিনে হ্যাকাররা আরও অনেকের অ্যাকাউন্ট এভাবে হ্যাক করতে পারে বলে FBI এর পক্ষ থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছে ।

বুধবার যে সব মার্কিন প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল তাদের মধ্যে ছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা,  এলন মাস্ক, বিল গেটস  জো বিডেনসহ আরো অনেক তারকা ও প্রভাবশালী ব্যক্তি । হ্যাকাররা তাদের প্রত্যেকের অফিসিয়াল অ্যাকাউন্ট হ্যাক করার পর সেখান থেকে বিটকয়েন দ্বিগুণ করার ম্যাসেজ পাঠিয়েছিল ।

হ্যাকাররা যে ম্যাসেজ হ্যাক করে পোস্ট করেছিল

যেমন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও জো বিডেনের অ্যাকাউন্ট থেকে একটি টুইটে বলা হয়, কোভিড ১৯ এর জন্য আমি আমার সম্প্রদায়কে ফিরিয়ে দিচ্ছি। আপনি এক হাজার ডলার প্রেরণ করলে আমি আপনাকে দুই হাজার ডলার পাঠিয়ে দেব। জো বিডেনের একাউন্ট থেকেও এ সম্পর্কিত পোস্ট দেয়া হয়। হ্যাক হবার পর মার্কিন সিনেট কমার্স কমিটি টুইটারের কাছে ২৩ জুলাইয়ের মধ্যে ঘটনার বিষয়ে ব্যাখ্যা দাবি করেছে।

মন্তব্য
Loading...