ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে আনা হল আর্থিক দুর্নীতির অভিযোগ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। সম্প্রতি তাঁর বিরুদ্ধে আনা হল আর্থিক দুর্নীতির অভিযোগ। মহেন্দ্র সিং ধোনিকে দেশের প্রত্যেকটি মানুষ ভালোবাসেন। তাঁর ক্রিকেট দক্ষতাই নয়, তাঁর যে উজ্জ্বল ব্যাক্তিত্ব তা সবাইকে মুগ্ধ করে। এছাড়াও বিভিন্ন চ্যারিটেবেল কাজের সাথে যুক্ত তিনি। এমন সহৃদয় মানুষের ওপর আনা হল আর্থিক দুর্নীতির অভিযোগ।

তাঁর প্রতি এই অভিযোগ এনেছে ইকনমিক অফেন্সেস উইং। আম্রপালি নামক একটি সংস্থা দ্বারা এই আর্থিক হয়রানির সম্মুখীন হতে হয়েছে সাধারণ মানুষদের। তাদের কথা অনুযায়ী, আম্রপালি এমন একটি সংস্থা যারা গ্রাহকদের থেকে অগ্রিম টাকা নিয়ে তাদের ফ্ল্যাট দেবে বলে কথা দিয়েছিল। কিন্তু দীর্ঘদিন কেটে যাওয়ার পরও তাদের ফ্ল্যাট দেওয়া হয়নি। এরপর সমস্ত গ্রাহক যারা টাকা দিয়ে ফ্ল্যাট বুক করেছিলেন তারা ওই সংস্থায় এসে যোগাযোগ করেন। কিন্তু এই সমস্যার সুরাহা হয়নি। এরপর তাঁর আম্রপালি সংস্থার অন্যান্য শাখায় খোঁজ নেন। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। এরপর এই সংস্থা নিয়ে তদন্ত করেন ইকনমিক অফেন্সেস উইং। আর এই তদন্তেই উঠে আসে ধোনির নাম। ধোনিকে ব্যবহার করেই লোকের টাকা চোট করেছে এই সংস্থা।

জানা গিয়েছে আম্রপালি সংস্থার বিভিন্ন শাখার মধ্যে একটি শাখার সাথে যুক্ত ছিলেন মহেন্দ্র সিং ধোনি। শুধু তাই নয়, এই সংস্থার ডিরেক্টর ছিলেন তিনি এবং শেয়ার হিসাবে ছিলেন তাঁর স্ত্রী সাক্ষী ধোনিও। উভয়ের সাক্ষরও পাওয়া গিয়েছে। যদিও আম্রপালি মাহি ডেভলপারস প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে গত তিন বছরে কোনও অডিট রিপোর্ট প্রকাশিত হয়নি। তবুও যেহেতু তিনি এবং তাঁর স্ত্রী এর সাথে যুক্ত আছেন তাই তাদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে যে কারনে গত ২৭ শে নভেম্বর তাকে কাঠগোঁড়ায়ও তোলা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। তবে প্রধানত এই সংস্থার চেয়ারম্যান অনিল কুমার শর্মা, গ্রুপ অফিশিয়াল শিব প্রিয়া এবং মোহিত গুপ্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন গ্রাহকরা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...