রিজার্ভ ব্যাংকের নির্দেশ অনুযায়ী আগামী তিন মাসের জন্য স্থগিত রাখা হল ইএমআই কাটা

যাদের প্রত্যেক মাসে ই এম আই কাটার ব্যাপার থেকে থাকে তারা অনেকটাই নিশ্চিন্ত হবেন। শুধু তাই নয়, রেপো রেটের হার কমিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাংক, প্রায় ৯০ শতাংশ বেসিস পয়েন্টে কমানো হয়েছে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- দেশের অর্থনীতির হাল এমনিতেই শোচনীয় ছিল তার ওপর করোনার থাবায় আরও শোচনীয় অবস্থা অর্থনীতির। তবে যে সমস্ত দেশে করোনা মহামারীর রূপ ধারন করেছে সেই সমস্ত দেশেরই অর্থনীতির হাল শোচনীয়। দেশে দীর্ঘমেয়াদী লক ডাউনের জেরে এবং করোনা আতঙ্কের জেরে আতঙ্কিত সাধারণ মানুষ। এরই মাঝে রিজার্ভ ব্যাংক থেকে নতুন নির্দেশনা দেওয়া হল ইএমআই নিয়ে।

সাধারণ মানুষের চিন্তা কমাতেই এই উদ্যোগ নিল আরবিআই। মধ্যবিত্ত মানুষেরা বেশীরভাগ ক্ষেত্রেই ইন্সটলমেন্টে জিনিস পত্র কিনে থাকেন। কিন্তু যেহেতু করোনা মোকাবিলায় তৎপর সমগ্র দেশ তাই আগামী তিন মাসের জন্য সমস্ত রকম ই এম আই স্থগিত রাখল রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া।

এক্ষেত্রে যাদের প্রত্যেক মাসে ই এম আই কাটার ব্যাপার থেকে থাকে তারা অনেকটাই নিশ্চিন্ত হবেন। শুধু তাই নয়, রেপো রেটের হার কমিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাংক, প্রায় ৯০ শতাংশ বেসিস পয়েন্টে কমানো হয়েছে। এখন এই রেপো রেটের হার দাঁড়িয়েছে ৫.১৫ শতাংশ থেকে ৪.৪০ শতাংশে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...