সময়ের সাথে হাত মিলিয়ে

শুরু হয়ে গেল কাট মানি খাওয়ার অভিযোগে অভিযুক্তদের ধরপাকড়

মঙ্গলবার বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল পার্টির সুপ্রিমো মমতা ব্যানার্জি দলীয় সভায় বেশ রাগের স্বরে বলে ছিলেন, নেতাকর্মীরা কেন সরকারি প্রকল্পের টাকা থেকে তাদের কমিশন নেবে ? এরপর থেকে দলে থেকে যদি কোন নেতা বা কর্মী সাধারণ মানুষের কাছ থেকে কাট মানি হিসাবে কোন তোলা তোলেন তাহলে তিনি সেটা বন্ধ করবেন । যার দিকে অভিযোগের আঙুল উঠবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । নবান্নে টোল ফ্রি নাম্বার চালু হয়ে গেছে । সাধারণ মানুষ যে কোন সময় উপযুক্ত প্রমাণ সহ অভিযোগ করতে পারেন উক্ত নাম্বারে ।

তিনি আরো বলেন, যার কেন সরকারি প্রকল্প থেকে কুড়ি শতাংশ কেটে নেওয়া হবে ? বাংলার আবাস প্রকল্প থেকে 25 হাজার টাকা কাট মানি নিতে হবে কেন ? সমব্যাথী প্রকল্পের 2000 থেকে ও 200 টাকা করে নিতে হচ্ছে । এইসব করবেন না । যারা নিয়েছেন, অবিলম্বে ফিরিয়ে দিন ।

মমতার এই হুঁশিয়ারি পরেই পুলিশ প্রশাসনের তরফ থেকে ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে । এখন কাট মানি নিয়ে উত্তাল গোটা বাংলা । তৃণমূল কর্মীরাই তৃণমূল নেতা নেত্রী, পঞ্চায়েত প্রধান, সবার দিকে অভিযোগের আঙুল তুলছে । মমতার ঘোষণা পরেই এখন দলের মধ্যেই যে কতটা চাপা অসন্তোষ ছিল তার বহিঃপ্রকাশ হচ্ছে এইসব আচরণের মধ্য দিয়ে ।

মন্তব্য
Loading...