সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাড়িতে বসে করোনা পরীক্ষা করার খরচ সাড়ে চার হাজার টাকা, কিভাবে করবেন ?

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ মাত্র সাড়ে চার হাজার টাকা দিয়েই ঘরে বসে করতে পারবেন করোনা সংক্রমণের টেস্ট – এমনটাই দাবী করেছে প্র্যাক্টো নামে বেঙ্গালুরুর একটি সংস্থা । জানা গেছে  থাইরোকেয়ার নামের একটি কোম্পানির সঙ্গে গাঁটছড়া বেঁধে অনলাইনে করোনার পরীক্ষার কাজ শুরু করেছে তারা।

উল্লেখ্য  প্র্যাক্টো নামে বেঙ্গালুরুর এই সংস্থা ভারত সরকার ও ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের দ্বারা অনুমোদিত। গতকাল সোমবার প্র্যাক্টোর পক্ষ থেকে জানানো হয়েছে, “আজ থেকেই এই কাজ শুরু হয়েছে। প্রথমে মুম্বইয়ের বাসিন্দাদের জন্য এই সুবিধা থাকলেও কয়েক দিনের মধ্যেই গোটা দেশের লোক এই সুবিধা পাবেন। পরীক্ষার সময় একজন নথিভুক্ত ডাক্তারের প্রেসক্রিপশন, ডাক্তারকে দিয়ে সই করানো ফর্ম ও একটি আইডি কার্ডের দরকার পড়বে।”

আসুন দেখে নেওয়া যাক ঘরে বসেই এই মারাত্মক ভাইরাসের সংক্রমণ কিভাবে পরীক্ষা করা যাবে ।প্রথমেই  কেউ নিজের নাম নথি ভুক্ত করতে চাইলে  https://www.practo.com/covid-test ও https://covid.thyrocare.com/ -সাইটে গিয়ে নিজের নাম নথিভুক্ত করতে পারবেন। প্র্যাক্টোর তরফে জানানো হয়েছে, “যাঁরা পরীক্ষা করাতে চান, তাঁদের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে আনা হবে।

গতকাল এই কথা ঘোষণা করার পরপরই । প্র্যাক্টোর চিফ হেলথ স্ট্র্যাটেজি অফিসার ডক্টর আলেক্সান্ডার কুরুভিল্লা বলেছেন, “এই মুহূর্তে যত বেশি সম্ভব ল্যাবরেটরি গড়ে তোলা সম্ভব হবে, তত বেশি করে করোনাভাইরাসের পরীক্ষা করা সম্ভব হবে। সরকার এই বিষয়েই কাজ করে চলেছে। আমরা থাইরোকেয়ারের সঙ্গে জোট বেঁধে এই কাজ করতে নেমেছি। যত বেশি সম্ভব মানুষের সুবিধা করতে পারি সেটাই আমাদের উদ্দেশ্য। আশা করি করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা কিছুটা যোগদান করতে পারব।”

মন্তব্য
Loading...