সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বেশী কাজ বেশী মাইনে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃসরকারি অফিসে বেশী কাজ করলে পাওয়া যাবে বেশী বেশী মাইনে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানারজী।এই ঘোষণায় স্বাভাবিকভাবে সরকারি কর্মচারীদের মধ্যে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার বসিরহাটে এক জনসভায় এমনটাই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানারজী।সেখানে বুলবুলের ক্ষয়ক্ষতির পরিমাণ পরিদর্শন করতে গিয়ে তিনি জানান যে এই ঝড়ের ক্ষয় ক্ষতির পরিমাণ খুবই ভয়ঙ্কর। কলকাতায় বসে কিছুতেই এই অবস্থার কথা বোঝা যায় না।তিনি এলাকা পরিদর্শন করতে গিয়ে জানান বেশী বেশী করে কাজ করতে হবে সব সরকারি কর্মচারীদের।এই অবস্থা মোকাবিলা করার জন্য দরকার হলে ৮ ঘণ্টার জায়গায় ১২ ঘণ্টা কাজ করতে হবে।এছাড়া তিনি আরও বলেন বুলবুলে মৃত ব্যাক্তির পরিবার পিছু  দেওয়া হবে ২ লক্ষ টাকা।যাদের বাড়ি ঘর ধবংস হয়ে গেছে তাদের তৈরি করে দেওয়া হবে নতুন বাড়ি।কৃষি জমি থেকে পাম্প করে বার করতে হবে অতিরিক্ত জল।এছাড়া ত্রাণ, খাদ্য, ওষুধ, এইসব ব্যাবস্থার জন্য তৈরি করতে হবে আলাদা আলাদা দল। এই মর্মে তিনি সরকারি কর্মচারীদের বেশী করে কাজ করার কথা বলেন এবং এর সাথে তাদের বেশী ইনসেন্টিভ দেবার কথাও ঘোষণা করেন।

সরকারের এই ঘোষণা সরকারি কর্মচারীদের ওপর কতটা প্রভাব ফেলে সেটাই দেখার।তবে আশা করা যাচ্ছে এই ঘোষণার ফলে সবার উদ্যোগে সহজেই এই সাংঘাতিক বিপদ থেকে রক্ষা পাবে বিপর্যয় কবলিত মানুষেরা।

মন্তব্য
Loading...