প্যান কার্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো কেন্দ্র

এবার থেকে আয়কর বিভাগ থেকে প্যান কার্ড নেওয়া যাবে। তবে এজন্য প্রয়োজন হবে আধার কার্ড। আয়কর বিভাগের তরফ থেকে একটি নতুন মাধ্যম আনা হবে যার মাধ্যমে ইনস্ট্যান্ট প্যান কার্ড পাওয়া যাবে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- প্যান কার্ড নম্বর অর্থাৎ পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর কজন ভারতীয় নাগরিকের কাছে অত্যন্ত একটই গুরুত্বপূর্ণ নথি। কিছুদিন আগেই প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক করানো নিয়ে এক জরুরী ঘোষণা করা হয়েছিল। এই ঘোষণা অনুযায়ী প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক না করালে প্যান কার্ডের নম্বর বা প্যান বাতিল হয়ে যেতে পারে। তবে খুব তাড়াতাড়ি এই প্যানকার্ড কীভাবে হাতে পাবেন জানেন কি?

আগে ইনস্ট্যান্ট প্যান কার্ড পেতে গেলে বহু নিয়ম নির্দেশ মেনে ফর্ম ফিলাপ করে তবে প্যান কার্ড হাতে মিলত। এসব করতে অনেক সময় লেগে যেত। কিন্তু এখন থেকে আর ফর্ম ফিলাপ করে নয়, সহজ উপায়ে ইনস্ট্যান্ট প্যান কার্ড পেয়ে যাওয়া সহজতর করা হল। এবার থেকে আয়কর বিভাগ থেকে প্যান কার্ড নেওয়া যাবে। তবে এজন্য প্রয়োজন হবে আধার কার্ড। আয়কর বিভাগের তরফ থেকে একটি নতুন মাধ্যম আনা হবে যার মাধ্যমে ইনস্ট্যান্ট প্যান কার্ড পাওয়া যাবে। খুব শীঘ্রই এই উপায় বাস্তবায়িত করা হবে।

কিছুদিন আগেই একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল যে প্যান কার্ড ও আধার কার্ডএর সংযুক্তিকরণএর শেষ সময় ৩১শে ডিসেম্বর। যথারীতি সেই ধার্য সময় বহুদিন আগেই পার হয়ে গিয়েছে। তবুও যেহেতু অনেকেরই এই সংযুক্তিকরণের কাজ করা হয়নি তাই সাধারণ মানুষের কথা ভেবে ২০২১ সালের ৩১শে মার্চ পর্যন্ত এই সময়সীমা বর্ধিত করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More