রাজ্যে চালু হতে চলেছে বিমান বন্দরের ন্যায় বাস টার্মিনাল

কলকাতা এবং গড়িয়ার ৬ নম্বর বাস টার্মিনালকে নতুন ভাবে সাজিয়ে বিমান বন্দরের মতো করে তোলা হল। মূলত বাসযাত্রীদের কথা ভেবেই এই পরিকল্পনা করা হয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট ইনফাস্ট্রাকচার কমিটির পক্ষ থেকে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এই প্রথম রাজ্যে বিমান বন্দরের মতো অবিকল দেখতে বাস স্ট্যান্ড চালু করা হল। এই বাস স্ট্যান্ড হল কলকাতা এবং গড়িয়ার ৬ নম্বর বাস টার্মিনাল। যা দেখতে সম্পূর্ণ বিমান বন্দরের মতো। হঠাৎ করে দেখলে যে কোনও মানুষ এটিকে বিমান বন্দর ভেবে বসতে বাধ্য।

মূলত বাসযাত্রীদের কথা ভেবেই এই পরিকল্পনা করা হয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট ইনফাস্ট্রাকচার কমিটির পক্ষ থেকে। এই বাস টার্মিনালের পরিচ্ছনতা হার মানাবে যে কোনও বিমান বন্দরের স্বচ্ছতাকেও। কলকাতা এবং গড়িয়া বাস টার্মিনাল থেকে যথাক্রমে নিউটাউন, রাজারহাট, বারাসাত, ইকো স্পেস, সল্টলেক, হাওড়া সহ একাধিক জায়গায় এসি বাস যাতায়াত করে থাকে। এবারে দক্ষিণবঙ্গে যাওয়ার এসি বাস ও পাওয়া যাবে এই দুই টার্মিনাল থেকে।

এছাড়াও হাওড়া রুটের রাতের জন্য কয়েকটি বিশেষ বাস চলাচল করে এই টার্মিনাল থেকে।  যাত্রীদের জন্য থাকছে অভিনব বন্দোবস্ত। থাকছে উন্নত শৌচালয়, রেস্তোরাঁ, ডিজিটাল ডিসপ্লে বোর্ড, ওয়েটিং রুম, পার্কিং স্পেস। পার্কিং স্পেসএ দোতলায় থাকছে চারচাকা এবং মোটর বাইক রাখার জায়গা। সব মিলিয়ে যে এই বাস টার্মিনাল যাত্রীদের জন্য এক আরামপ্রদ জায়গা হয়ে উঠবে তা বলাই বাহুল্য।

প্রাথমিকভাবে এই দুই বাস স্ট্যান্ডকে এমন ভাবে সাজানো হলেও আগামী দিনে রাজ্য জুড়ে যে সমস্ত বাস স্ট্যান্ড থেকে গুরুত্বপূর্ণ বাস এবং অনেক বেশী রুটের বাস যাতায়াত করে থাকে সেই সব বাস স্ট্যান্ডগুলিকেও এভাবেই সাজিয়ে তোলার পরিকল্পনা করছে রাজ্যের পরিবহন দফতর।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More