Ultimate magazine theme for WordPress.

সন্ত্রাস নিয়ে এবার পাকিস্তানের বিরুদ্ধে সরব হলেন পাকিস্তানেরই প্রাক্তন প্রধানমন্ত্রী পারভেজ মুশারফ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- পাকিস্থানেই জন্ম সন্ত্রাসবাদের। নিজ মুখে একথা স্বীকার করলেন পাকিস্থানের প্রাক্তন প্রধানমন্ত্রী পারভেজ মুশারফ। চলতি বছরের প্রথম দিকেই ভারতের সাথে তীব্র বিরোধ হয়েছিল পাকিস্থানের। এই সময়েই চীন ছাড়া পৃথিবীর অধিকাংশ দেশই পাকিস্থানের সাথে বন্ধুত্বের সম্পর্ক ত্যাগ করে। এই ঘটনার পর পাকিস্থানকে আন্তর্জাতিক মহলে সন্ত্রাসী তালিকাভুক্ত করা হয়।

এরপর থেকেই বিশ্বের দরবারে পাকিস্থানকে একেবারে একঘরে করে দেওয়া হয়। কিন্তু সম্প্রতি পাকিস্তানের অবস্থা আরও করুন করল পাকিস্থানের প্রাক্তন প্রধানমন্ত্রী পারভেজ মুশারফের একটি মন্তব্যর কারণে। তিনি মন্তব্য করেছেন যে, কাশ্মীরের যেসব যুবক সন্ত্রাসবাদের সাথে যুক্ত তাদেরকে প্রশিক্ষণ দেওয়া হয় পাকিস্থানেই। একই সাথে আয়মান আল জাহিরি, ওসামা বিন লাদেন এবং জালালউদ্দিন হক্কানিদের মতো বড় মাপের সন্ত্রাসবাদীদের ‘বীর’ বলে উল্লেখ করেছেন।

উপরোক্ত ভিডিওটি পোস্ট করেছেন পাকিস্থানেরই একজন সমাজসেবক হামিদ মন্দখেল। ভিডিওতে দেখা যাচ্ছে সম্ভবত কোনও সাক্ষাৎকারে গিয়েছিলেন পারভেজ মুশারফ, যেখানে তিনি বলছেন, ‘১৯৭৯ সালে প্রথম পাকিস্থানের সাহায্য নিয়েই আফগানিস্থানে শুরু হয় ধর্মীয় সন্ত্রাসবাদ। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মুজাহিদদের একত্রিত করে প্রশিক্ষণ দেওয়া হয় এবং হাতে অস্ত্র তুলে দেওয়া হয়। এভাবেই তৈরি হন আয়মান আল জাহিরি, ওসামা বিন লাদেন এবং জালালউদ্দিন হক্কানিদের মত বীর। কিন্তু সময়ের পরিহাসে এরাই এখন খলনায়ক হিসেবে পরিচিত গোটা পৃথিবীর কাছে।কাশ্মীর থেকে যেসব তরুণরা এসেছে পাকিস্থানে তাদেরকে আমরাই প্রশিক্ষণ দিয়ে ‘বীর’ তৈরি করছি যাতে তারা ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে লড়তে সক্ষম হয়।’

পাকিস্থানের প্রাক্তন প্রধানমন্ত্রীর এহেন মন্তব্যের পর তীব্র অসন্তোষের মুখে পড়তে চলেছে পাকিস্থান একথা বলাই বাহুল্য।

মন্তব্য
Loading...