এই সময়ের সবচেয়ে বড় খবর, নারী সুরক্ষার ক্ষেত্রে কোলকাতা পুলিশের অভিনব উদ্যোগ, “বন্ধু” অ্যাপ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশ জুড়ে যখন নারী নির্যাতনের মাত্রা চরমে উঠেছে, যখন নারীদের নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন গোটা দেশ। সারা দেশ প্রতিবাদে মুখর হয়ে উঠছে তখনই কোলকাতা পুলিশ নিয়ে আসলো নারীদের নিরাপত্তার জন্য একটি অত্যন্ত অভূতপূর্ব সুবিধে। একটি অ্যাপ যার নাম দেওয়া হয়েছে “বন্ধু” এবং এটি প্রকৃত বন্ধুর মতোই যেকোনো বিপদে সঙ্গে সঙ্গে বিপদগ্রস্থ মহিলার কাছে হাজির করবে পুলিশকে।

সারা দেশ যখন নারী নিরাপত্তা প্রশ্নে উত্তাল, যখন চারিদিকে হাহাকার, ধিক্কার উঠেছে, যখন প্রতিটা মেয়ে প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছে, তখনই কোলকাতা পুলিশের একটি অভিনব উদ্যোগ একটু হলেও হয়ত স্বস্তি দেবে রাজ্যের মেয়েদের। কোলকাতা পুলিশ নিয়ে আসলো একটি নতুন অ্যাপ, যার নাম হল “বন্ধু”। এই বন্ধু অ্যাপটি নারীদের পাহারাদার হিসেবে কাজ করবে ২৪ ঘণ্টা। সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে, এই বন্ধু অ্যাপে থাকবে একটি প্যানিক বটন। কোনও কারণে কোনও মহিলা সেই বটন টিপলেই সরাসরি কল চলে যাবে পুলিশ কন্ট্রোল রুমে এবং সঙ্গে সঙ্গে লোকেশানের বিস্তারিত খবর চলে যাবে পুলিশের কাছে। আর পরোক্ষনেই পুলিশের তরফ থেকে একটি কল আসবে সেই নম্বরে। আর তার সাথে সাথেই পুলিশ পৌঁছে যাবে সেই স্থানে।

এই অ্যাপটি যে কেউই নিজের ফোনে পেতে পারে। তার জন্য যা করতে হবে গুগল প্লেস্টোরে গিয়ে এই অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে নিজের স্মার্টফোনে। এই অ্যাপটির সাইজ মাত্র ৩.৬ এমবি। এই ছোট্টো অ্যাপটি খুব সহজেই ফোনে ইন্সটল করা যেতে পারে আর তারই আবেদন জানাচ্ছে কোলকাতা পুলিশ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...