FASTag নিয়ে বড় খবর, আগামী ১৫ দিনের জন্য লাগবে না কোন ফি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বেশ কিছুদিন হল জাতীয় সড়ক পরিবহণ থেকে চালু করা হয়েছে FASTag ব্যবস্থা । এমনিতেই অনেকেই বুঝতে পারছেন না, এটি আসলে কি ? জাতীয় সড়কে গাড়ি চালাতে গেলে দিতে হয় টোল-ট্যাক্স । আর এই টোল-ট্যাক্স আদায় করার জন্য চালু হয়েছে FASTag ব্যবস্থা । তবে আগামী ১৫ দিনের জন্য FASTag ফি দেওয়া লাগবে না- এমনটাই জানা গেছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ।

পূর্বে টোল-ট্যাক্স আদায় করতে হলে সরকারকে আলাদা করে কর্মী নিয়োগ করতে হত । এছাড়া গাড়ি রাস্তায় থামিয়ে এই টোলের টাকা আদায় করাও রীতিমত ঝক্কির ব্যাপার । এই কারনে কেন্দ্রীয় সরকার FASTag চালু করে । বর্তমানে ৫০০ র বেশী জাতীয় সড়কে FASTag -এর সাহায্যে স্বয়ংক্রিয়ভাবে টোল আদায় করা হচ্ছে । তবে চলতি মাসের ১৫ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত FASTag ফি লাগবে না ।ভারতীয়   সড়ক পরিবহন মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, “জাতীয় সড়কে টোলের ডিজিটাল আদায় বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকার FASTag ফি মুকুপ করার সিদ্ধান্ত নিয়েছে। এই অফার ফেব্রুয়ারির ১৫ থেকে ২৯ তারিখ অবধি চলবে, যেখানে FASTag-এর ১০০ টাকা নেওয়া হবে না”।

জানা গেছে, গাড়ি চালকরা ফেব্রুয়ারির ১৫ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত  যেকোনও পয়েন্ট-সেল লোকেশনে গিয়ে বৈধ রেজিস্ট্রেশন সার্টিফিকেট দেখিয়ে জাতীয় সড়ক পরিবহণ মন্ত্রকের FASTag সংগ্রহ করতে পারবেন । এছাড়াও  NHAI FASTag জাতীয় সড়কের ফি প্লাজা,  আঞ্চলিক পরিবহণ অফিস,  কমন সার্ভিস সেন্টার,  ট্রান্সপোর্ট হাব এবং পেট্রোল পাম্প থেকে  FASTag পাওয়া  যাবে বলেও সরকারি সূত্রে জানা গিয়েছে। কিভাবে FASTag কোথায় পাওয়া যাচ্ছে জানবেন ? সরকারী পক্ষ থেকে একটি বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, “আপনার কাছের NHAI FASTag পয়েন্ট-সেল লোকেশনটি জানার জন্য MyFASTag অ্যাাপটি ডাউনলোড করতে পারেন অথবা www.ihmcl.com সাইটে গিয়ে আবেদন করতে পারেন অথবা ১০৩৩ নম্বরে জাতীয় সড়কের হেল্পলাইন নম্বরে ফোন করতে পারেন”।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More