আসামের ঘটনা বাংলাদেশের জন্য বড় বিপদের কারণ হতে চলেছে; মন্তব্য করলো বিএনপি

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক:  দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর বিজেপি সরকার একের পর এক চমকপ্রদক সিদ্ধান্ত নিয়ে চলেছে । তাদের বেশ কয়েকটি সিদ্ধান্তের মধ্যে এখন আলোচিত হচ্ছে আসামের এনআরসি তালিকা তৈরি করার সিদ্ধান্ত । নতুন করে ভোটার তালিকা প্রস্তুত করতে গিয়ে তালিকা থেকে নাম বাদ গেছে বহু মানুষের ।

বিজেপি ক্ষমতায় আসার পর ভারতের অঙ্গরাজ্য আসামে এনআরসির তালিকা প্রকাশ হয়েছে ।  সেখানে বিপুল সংখ্যক নাগরিকের নাম তালিকা থেকে বাদ । সংখ্যাটা 19 লক্ষেরও উপরে । বিশেষজ্ঞমহল আশঙ্কা করছে এই তালিকার বেশিরভাগ অংশকে বাংলাদেশি হিসেবে চিহ্নিত করা হবে এবং সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে ।

বাংলাদেশের বিরোধী  বিরোধী দল বিএনপি পার্টির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারতের আসামে এনআরসি তালিকা প্রকাশ করার পর আশঙ্কা প্রকাশ করেছেন । পাশাপাশি তিনি বলেছেন বাংলাদেশের সামনে এখন একমাত্র রোহিঙ্গা সমস্যা নয়,   বাংলাদেশের সামনে আরো একটা বিপদ আসতে চলেছে । এনআরসি তালিকা প্রকাশ করার পর ঢাকায় সাংবাদিক বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল আরো বলেন,  বাংলাদেশের মানুষকে আরো বেশি সচেতন হতে হবে । দেশের মানুষকেই তার সার্বভৌমত্ব রক্ষা করতে হবে । বাংলাদেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে এবং তা রক্ষা করার দায়িত্ব নিতে হবে ।

ঢাকার জাতীয় প্রেসক্লাবে বিএনপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের 12 তম কারামুক্তি দিবস পালন করা হয় ।  সেই অনুষ্ঠানেই এনআরসি নিয়ে মন্তব্য করেন বিএনপি মহাসচিব । উল্লেখ্য বর্তমানে বিএনপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে অবস্থান করছেন । বিভিন্ন মামলায় অভিযুক্ত তারেক রহমানকে পলাতক হিসেবে চিহ্নিত করেছে বাংলাদেশ সরকার । এছাড়া তারেক রহমানের সবচেয়ে বড় পরিচয় হল তিনি বিএনপির দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার পুত্র । বর্তমানে আর্থিক দুর্নীতির মামলায় কারাবন্দী হিসেবে দিনযাপন করছেন বিএনপি পার্টির নেত্রী বেগম খালেদা জিয়া । বিএনপি বরাবরই অভিযোগ জানিয়ে আসছে তাদের নেত্রীকে বন্দী করে জনগণের থেকে বিচ্ছিন্ন করেছে বর্তমান হাসিনা সরকার, এবং এটা আওয়ামী লীগ সরকারের একটা নোংরা ষড়যন্ত্র ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...