সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এমনটা যেন হবারই ছিল ! পাঁচ জেলায় নতুন করে কড়া লকডাউন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা রাজ্যে বিভিন্ন জেলায় যেভাবে করোনা সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে চলেছে, তাতে আরও বেশ কিছু জেলা বা শহরে কড়া লকডাউন চালুর পথে হাঁটবে রাজ্য, এমনটা যেন জানাই ছিল ! মঙ্গলবার রাজ্যসরকার জানিয়েছেন নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আরও পাঁচটি জেলায় কড়া লকডাউন করতে বাধ্য হচ্ছে ।

মঙ্গলবার রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, গোটা রাজ্যেই করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক । নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে । এই কারনে নতুন করে লকডাউনের ঘোষণা করা হয়েছে। এবার কলকাতা এবং তাঁর পার্শ্ববর্তী জেলাগুলি ছাড়াও করোনা সংক্রমণের আতঙ্ক ঘিরে ধরেছে উত্তরবঙ্গেও । সেখানে বন্যা পরিস্থিতির মাঝেও মারন ভাইরাস করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে । এই কারনেই বুধবার থেকে থেকে উত্তরবঙ্গের ৫টি জেলায়, শহরভিত্তিক লকডাউন শুরু হচ্ছে। লকডাউন কার্যকর হবে জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, উত্তর দিনাজপুরের রায়গঞ্জ এবং দার্জিলিংয়ের শিলিগুড়িতে। এই জায়গাগুলিতেও ১৯ জুলাই পর্যন্ত জারি থাকবে লকডাউন।

নতুন করে পাঁচটি জেলায় কড়ালকডাউন চালু কড়া ছাড়াও প্রাথমিকভাবে রাজ্যে কনটেনমেন্ট জোনে যে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছিল তাঁর মেয়াদ আরও ৩ দিন বাড়ানো হয়েছে  । ফলে, জুলাই ১৬ তারিখের বদলে লকডাউন জারি থাকবে ১৯ জুলাই পর্যন্ত।

কলকাতা, হাওড়া, ২৪ পরগনার মত জেলাগুলিতে করোনা সংক্রমণের হার উল্লেখযোগ্যভাবে বেড়ে যায় । আনলক পর্যায়ে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে শিথিলতার কারনেই এই পরিণতি হয়েছে বলে একাংশ মনে করছেন । রাজ্য সরকার পরিস্থিতি নিয়ন্ত্রন করতে আগামী ১৫ ই জুলাই পর্যন্ত ৭ দিনের জন্য কনটেনমেন্ট জোন নির্দিষ্ট করে লকডাউনের পথে হাঁটতে বাধ্য হয় । এবার সেই কনটেনমেন্ট জোনে আরও তিন দিনের মেয়াদ বৃদ্ধি করা হল ।

মন্তব্য
Loading...