সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

টেনিস দুনিয়া আপাতত স্বস্তিতে, নোভাক জোকোভিচ ও তাঁর স্ত্রী জেলেনা করোনামুক্ত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত এক সপ্তাহ ধরে কোটি কোটি টেনিস প্রেমীরা দুরু দুরু বুকে প্রহর গুনেছেন কখন আসবে সেই সুখবর ! কবে জানা যাবে তাদের স্বপ্নের তারকা নোভাক জোকোভিচ করোনাকে হারিয়ে ফের ফিরে আসবেন টেনিস দুনিয়ায় ! অবশেষে মিলল সেই সুখবর, আপাতত নোভাক জোকোভিচ  করোনামুক্ত । শেষ রিপোর্টে তাঁর করোনা সংক্রমণ নেগেটিভ এসেছে ।

গত মাসের শেষের দিকে  করোনা আক্রান্ত হওয়ার খবর দেন টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ। তার পরের দিনই জানা যায় আক্রান্ত হয়েছেন জোকোভিচ। আরও দুই টেনিস তারকা বোরনা করিক ও ভিক্টর ট্রইকিও আক্রান্ত হন কোভিড ১৯-এ। পাশাপাশি জোকোভিচের কোচ গোরান ইভানিসেভিচও আক্রান্ত হন। অন্যদিকে জোকোভিচের স্ত্রী জেলেনাও করোনা আক্রান্ত হন । একসাথে এতগুলি ধাক্কা গোটা বিশ্বের টেনিস প্রেমীদের একেবারে হতবাক করে দেয় । শেষ খবর অনুযায়ী জোকোভিচ ও তাঁর স্ত্রী জেলেনা করোনামুক্ত হলেও বাকিদের রিপোর্ট নেগেটিভ এসেছে কিনা তা এখনও জানা যায়নি।

গতকাল এক সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে নোভাক জোকোভিচ এবং তাঁর স্ত্রী  জেলেনার  কারও মধ্যেই উপসর্গ ছিল না। কিন্তু রিপোর্ট পিজিটিভ আসার পরে তাঁরা নিয়ম অনুযায়ী আইসোলেশনে গিয়েছিলেন। ক্রোয়েশিয়া থেকে বেলগ্রেডে ফেরার পরেই আইসোলেশনে যান তাঁরা। এদিকে একের পর এক টেনিস তারকার করোনায় আক্রান্ত হবার খবর আসতে শুরু করায় টেনিস ভক্তরা বলতে থাকেন, ঝুঁকি ও সতর্কতা না নেওয়ার খেসারত দিতে হচ্ছে টেনিস দুনিয়ার একের পর এক তারকাকে। এর পিছনে কিছুটা হলেও দায়ী জোকোভিচ নিজেই। কারণ, তিনিই ক্রোয়েশিয়াতে আদ্রিয়া টুর্নামেন্টের আয়োজন করেছিলেন। সেখানেই খেলতে নামেন দিমিত্রভ। সোশ্যাল ডিসট্যান্সিংয়ের তোয়াক্কা করা হয়নি। গ্যালারি ভর্তি দর্শক ছিল। খেলার শুরু ও শেষে হাত মেলাতেও দেখা যায় প্লেয়ারদের। সবাই বলেন, সংক্রমণকে বুড়ো আঙুল দেখাতে গিয়ে নিজেই সংক্রামিত হন জোকোভিচরা।

শুধু সেখানেই শেষ নয় । আরও জানা যায় সেই খেলার পর জোকোভিচরা নাইট ক্লাবে পার্টিও করেছিলেন । তবে এক নম্বর টেনিস তারকা জোকোভিচ  নিজে আক্রান্ত হওয়ার পর গত বুধবার সার্বিয়ার সবথেকে বেশি আক্রান্ত শহর নোভি পাজারে করোনার মোকাবিলায় ৪৫ হাজার মার্কিন ডলার দিয়ে  সাহায্য করেছেন ।

মন্তব্য
Loading...