সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

শিক্ষারত্ন পাচ্ছেন গোবরডাঙা’র অসীম বিশ্বাস

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: অবশেষে মিলল স্বীকৃতি। রাজ্য সরকারের ‘শিক্ষারত্ন ২০১৯’ স্বীকৃতি পেতে চলেছেন পশ্চিমবঙ্গের স্বরূপনগরের তরুণীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক অসীম বিশ্বাস। সূত্র থেকে জানা যাচ্ছে, আগামী ৫ই সেপ্টেম্বর অর্থাৎ শিক্ষক দিবসে কলকাতার নেতাজী ইন্ডো‌র স্টেডিয়ামে তাঁর হাতে পুরষ্কার তুলে দেওয়া হবে। অসীম বাবুর এই শিক্ষারত্ন পুরষ্কার পাওয়ার খবরে স্বাভাবিক ভাবেই খুশী তাঁর সহকর্মী, আত্মীয়-স্বজন থেকে এলাকাবাসী সকলেই।

সূত্র থেকে জানা যাচ্ছে, আদতে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার গোবরডাঙা’র বাসিন্দা অসীম বিশ্বাস। স্ত্রী ও পুত্র নিয়ে এখানেই নিজের বাড়িতে বাস করেন তিনি। বিগত ১৯৮৪ সালে প্রথম শিক্ষকতাকে পেশা হিসাবে গ্রহণ করেন তিনি। এরপর দীর্ঘ ৩৫ বছর শিক্ষকতার সাথে তিনি যুক্ত। বিগত ২০০২ সালে তরুণীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আসন গ্রহণ করেন তিনি। প্রধান শিক্ষক হিসাবে এই বিদ্যালয়ে যোগদানের পর থেকেই ছাত্র-ছাত্রী’দের বিদ্যালয়মুখী করতে একাধিক উদ্যোগ নিয়েছেন তিনি। পাশাপাশি উদ্যোগ নিয়েছেন বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন ও পড়ুয়াদের সুশিক্ষিত করার ওপর। প্রায় সারাবছরই তিনি বিদ্যালয়ের কিছু না কিছু উন্নতির চিন্তা করে চলতেন, এমনটাই জানিয়েছেন সহকর্মীরা। সহকর্মী ও ছাত্র-ছাত্রী’দের কাছেও বেশ জনপ্রিয় তিনি।

পুরষ্কার পাওয়ার খবরে স্বাভাবিক ভাবেই খুশী অসীম বাবু। এপ্রসঙ্গে তিনি বললেন, “সরকারি স্বীকৃতি মেলায় ভালো লাগছে। এই পুরষ্কার আমাকে শিক্ষকতায় আরও উৎসাহিত করবে।”

মন্তব্য
Loading...