চলে গেলেন সুষমা স্বরাজ!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: অতি সম্প্রতি জানা যাচ্ছে যে, ভারতের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ পৃথিবীর মায়া ত্যাগ করে পরলোকগমন করলেন। হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় নয়া দিল্লী-র ‘এইমস'(অল ইন্ডিয়া মেডিকেল ইন্সটিটিউট) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

বর্তমান ভারতের সকল মহিলা রাজনীতিবিদগণের মধ্যে অন্যতম ছিলেন সুষমা স্বরাজ। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রিয় এবং কাছের নেতাদের মধ্যে প্রথম সারিতেই ছিলেন সুষমা স্বরাজ। নিজের রাজনৈতিক জীবনে দেশবাসীর মঙ্গলের কথা ভেবে এসেছেন সব সময়। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে এসেছেন তিনি।

সংবাদ সূত্র থেকে জানা জাছে, গত মঙ্গলবার রাতের দিকে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন সুষমা স্বরাজ। রাত ১০টা নাগাদ তাঁকে দ্রুততার সাথে এইমস-এ নিয়ে যাওয়া হয়। তাঁকে সুস্থ করার জন্য মেডিকেল টিম তৈরি করা হয়েছিলো হাসপাতালে। তা স্বত্বেও শেষ পর্যন্ত সুস্থ করে তোলা সম্ভব হলনা। এইমস থেকেই পরলোকের উদ্দেশ্যে রওনা দেন সুষমা।

মৃত্যুর ৩ ঘণ্টা আগে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়ে জীবনের শেষ টুইট’টি করেন সুষমা। সংবিধান থেকে ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিলের কারণে অভিনন্দন জানান তিনি।

সুষমা স্বরাজের মৃত্যুর খবর পাওয়ার সাথে সাথেই সামাজিক গণমাধ্যমে শোক প্রকাশ করেছে ভারতের জাতীয় কংগ্রেস।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...