সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আশুতোষের পর বজবজ কলেজের মেধাতালিকায় সানি লিওন ! তারকার টুইট ঘিরে গুঞ্জন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্যে কলেজে ভর্তি হবার মেধা তালিকায় বলিউড অভিনেত্রী এবং প্রাক্তন পণস্টার সানি লিওনের নাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত চলছে জোর আলোচনা । কলকাতার আশুতোষ কলেজের পর এবার দক্ষিণ ২৪ পরগনার বজবজ কলেজেও ইংলিশ অনার্সের মেধাতালিকায় বলিউড অভিনেত্রী সানি লিওন । এদিকে মেধা তালিকায় তার নাম নিয়ে নিজের অভিমতও সোশ্যাল মিডিয়ায় ব্যক্ত করেছেন অভিনেত্রী । ফলে সত্যি মিথ্যা যাচাই করার আগেই শুরু হয়েছে জোর গুঞ্জন ।

চলতি বছরে আশুতোষ কলেজে ইংরাজি স্নাতক স্তরে ভর্তির ২০২০-২১ বর্ষের মেধাতালিকায় একেবারে শুরুতেই ছিল সানির নাম। আর বজবজে তিনি আছেন ১৫১ নম্বরে। এদিকে আশুতোষ কলেজে ইংরাজি স্নাতক স্তরে ভর্তির ২০২০-২১ বর্ষের মেধাতালিকায় তার নাম ওঠার পরেই টুইটারে নিজের অভিমত ব্যক্ত করেছেন সানি লিওন । তিনি টুইটারে লেখেন “See you all in college next semester!!! Hope your in my class (পরের সেমেস্টারে কলেজে দেখা হবে তাঁর সঙ্গে)

আশুতোষ কলেজের পর ফের বজবজ কলেজের মেধা তালিকায় তার নাম থাকা নিয়ে আবার শোরগোল শুরু হয়েছে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ দাবি করেছে কলেজের মর্যাদা হানি করতোেই কেউ ওই নামে নকল আবেদন করেছে। এই নিয়ে পুলিশে অভিয়োগও দায়ের করা হয়েছে। কিন্তু, তারপরেও বজবজে কী করে একই ঘটনা ঘটল? বজবজ কলেজ থেকে কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলেও  চাঞ্চল্য তৈরি হওয়ার পরই ওয়েবসাইটে প্রকাশিত মেধা তালিকা থেকে সানি লিওনের নামটি বাদ দেওয়া হয়েছে।

এই বিষয়ে বজবজ কলেজের ছাত্র সংসদের সম্পাদক তমাল ব্যানার্জী জানিয়েছেন, এই মেধাতালিকা তৈরি করে কলেজ কর্তৃপক্ষ। তারপর সার্ভারের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি সেটি ওয়েবসাইটে প্রকাশ করেন। কাজেই গাফিলতি হয়ে থাকলে তার দায় সম্পূর্ণভাবে অধ্যক্ষ বা সার্ভারের দায়িত্বে থাকা ব্যক্তির বলে জানিয়েছেন তমাল। তাঁর অভিযোগ তালিকা তৈরির ক্ষেত্রে বা ভর্তি হওয়ার বিষয়ে গভর্নিং বডির সঙ্গে কোনও আলোচনাই করেন না অধ্যক্ষ। কাজেই কার ভুলে এটা হল, কেন হল – সেইসব অধ্যক্ষ এবং তাঁর পছন্দের ব্যক্তিরাই বলতে পারবেন।

মন্তব্য
Loading...