সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রাজ্যে উপনির্বাচনের দিনক্ষণ জানানো হল; জেনে নিন কবে কোথায় নির্বাচন হচ্ছে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছিল উৎসবের মরশুম শেষ হবার সাথে সাথেই শুরু হবে উপ নির্বাচন । সেই মত,   খড়্গপুর সদর, করিমপুর এবং কালিয়াগঞ্জ এই তিন আসনে আগামী ২৫ নভেম্বর উপনির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ২৮ তারিখ ভোটের ফল ঘোষণা ।

উল্লেখ্য কালিয়াগঞ্জ বিধানসভায় কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায় মৃত্যু বরন করেন ।প্রমথনাথ রায়ের মৃত্যুতে কালিয়াগঞ্জ বিধানসভা আসন শূন্য হয়ে পড়ে  । অপর দিকে,  বিজেপির দিলীপ ঘোষ এবং তৃণমূলের মহুয়া মৈত্র লোকসভা ভোটে জিতে লোকসভা সাংসদ হয়ে যাওয়ায় তাঁদের  বিধানসভা কেন্দ্র খড়গপুর সদর ও করিমপুরে উপনির্বাচন করতে হবে ।

লোকসভা ভোটে বিজেপি আশাতিতিক্ত ফল করেছে । রাজ্যের অনেক জায়গায় পদ্ম ফুটেছে । লোকসভা ভোটের পড়ে অনেকে দল বদলের খেলায় মেতে ওঠে । জোয়ারে গা ভাসিয়ে দিয়ে অনেকে তৃণমূল দল থেকে বিজেপিতে যোগদান করেন । কিন্তু কিছু দিন হল, তৃণমূল আবার তার সংগঠন আরও দৃঢ় করেছে ।  এখনও পর্যন্ত যা মনে করা হচ্ছে তাতে এই তিন কেন্দ্রে এবার লড়াই হবে ত্রিমুখী। সূত্রের খবর, বিধানসভার তিনটি কেন্দ্রের উপনির্বাচনেই জোট বেঁধে ময়দানে নামতে চলেছে কংগ্রেস ও সিপিএম । রফায় ঠিক হয়েছে, তিনটির মধ্যে দু’টি আসনে লড়বে কংগ্রেস, অন্যটিতে সিপিএম ।

যতদূর জানা গেছে,  কালিয়াগঞ্জ ও খড়্গপুর সদর কংগ্রেসকে ছেড়ে করিমপুরে সিপিএম প্রার্থী দেবে ।অপর দিকে,  কালিয়াগঞ্জ বিধানসভা ছিল কংগ্রেসেরই দখলে, আর খড়গপুর সদরে দীর্ঘ দিনের বিধায়ক ছিলেন কংগ্রেসের প্রয়াত নেতা জ্ঞানসিংহ সোহনপাল (চাচা)। তাঁকে ২০১৬ সালে হারিয়ে বিধায়ক হয়েছিলেন বিজেপির দিলীপবাবু । ফলে কেউ কাউকে ছেড়ে কথা বলবে এমনটা হবার কথা নয় ।

সুতরাং ২৮ তারিখ ফল ঘোষণা হবার পর জানা যাবে, বিজেপি আগামী দিনে কত খানি দাঁত বসাতে পারবে বাংলার মাটিতে অথবা তৃণমূল তার কিছুটা হলেও হারানো মাটি ফিরে পাবে কি না ।

মন্তব্য
Loading...