করোনা মোকাবিলায় রাজ্যে এবার বিশেষ অস্ত্র “ফগিং স্প্রে”

এবারে করোনা মোকাবিলায় চীনের পথে হাটতে চলেছে রাজ্য। The state is on its way like China to face Corona this time.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবারে চীনের পদ্ধতি অনুসরণ করছে কোলকাতা পুরসভা। করোনা মোকাবিলায় এবারে ফসিং স্প্রে দিয়ে সারা রাজ্যকে ভাইরাস মুক্ত করার পথে হাঁটছে পশ্চিমবঙ্গ। আজ থেকেই কোলকাতার রাস্তায় ২০ টি জেট স্প্রে গাড়ি জল এবং জীবাণুনাশক রাসায়নিক একসাথে করে স্প্রে এর মাধ্যমে রাজ্যকে জীবাণু মুক্ত করার পথে হাঁটছে কোলকাতা পুরসভা।

কোলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানান চীনের থেকে শিক্ষা নিয়েই এই ফগিং স্প্রে রাজ্যে প্রয়োগ করার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। জরুরিভিত্তিক অর্ডার এর মাধ্যমে রাজ্যে এরকম ২০ টি মেশিন আনা হয়েছে। প্রতিদিন নিয়ম করে সকাল এবং সন্ধ্যের সময় করা হবে এই স্প্রে।

কোলকাতা পুরসভার মেয়র জানান যে, প্রথমেই বেলেঘাটা আইডি, এসএসকেএম, বাঙ্গুর হাসপাতালে জেট স্প্রে জলের গাড়ি দিয়ে জীবাণুনাশ করার পদ্ধতি চালু হয়ে গেছে। এই প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম জানান যে, যে গাড়ি গুলো রাজ্যের রাস্তার ডিভাইডার গুলো ধোয়ার কাজ করে এবং গাছ গুলিতে জল দেওয়ার কাজ করে সেগুলিকে বর্তমানে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More