গুরুতর অসুস্থ সৌমিত্র চট্ট‌োপাধ্যায়!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলা চলচ্চিত্রের সোনালী অধ্যায় এর একজন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্ট‌োপাধ্যায়। তরুণ বয়েসে সত্যজিৎ রায়-এর সাথে কাজ করার পর থেকে ‘চারুলতা’, ‘ঘরে-বাইরে’, ‘অরণ্যের দিন রাত্রি’ ইত্যাদি একাধিক চলচ্চিত্রে তিনি দক্ষতার সাথে অভিনয় করেছেন, এছাড়া বাংলা সাহিত্যের প্রখ্যাত গোয়েন্দা ‘ফেলুদা’-র চরিত্রেও দীর্ঘদিন অভিনয় করেছেন তিনি। বৃদ্ধ বয়েসেও ‘ময়ূরাক্ষী’, ‘বেলাশেষে’, ‘সোনার পাহাড়’, ‘প্রাক্তন’ এবং আরও বহু ছবিতে সম্মানের সাথে অভিনয় করে গেছেন।

সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, সম্প্রতি ব্যপক অসুস্থ হয়ে পড়েছেন সৌমিত্র চট্ট‌োপাধ্যায়। একারণে তাঁর স্বাস্থ্য নিয়ে চিন্তিত হয়ে পড়েছে গোটা বাংলা চলচ্চিত্র। জানা যাচ্ছে যে, শ্বাসকষ্টজনিত কারণে অবস্থা গুরুতর হওয়াই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

বিগত বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছেন সৌমিত্র চট্ট‌োপাধ্যায়। এছাড়া, গত কয়েকদিন ধরেই নিউমোনিয়া রোগে অসুস্থ তিনি। ফলে অবস্থা খুবই গুরুতর হলে গত বুধবার সকাল সাড়ে ৯টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

চার জন চিকিৎসকের একটি বিশেষজ্ঞ দল বর্তমানে সৌমিত্র চট্ট‌োপাধ্যায় এর শারীরিক অবস্থার পর্যবেক্ষণ করছেন। ডাক্তারের সূত্র থেকে জানা যাচ্ছে যে, নিউমোনিয়া গভীর ভাবে চেপে বসেছে অভিনেতার ফুসফুসে। এছাড়া তাঁর রক্তে সোডিয়াম ও পটাশিয়াম এর পরিমাণের মাত্রাও ঠিক নেই বলে জানান ডাক্তার। তবে ভয়ের কিছু নেই বলেও আশ্বস্ত করলেন চিকিৎসকেরা।

অভিনেতার এরকম আকস্মিক অসুস্থতা এবং হাসপাতালে ভর্তি হওয়ার কারণে চিন্তিত টলি পাড়া। যত শীঘ্র সৌমিত্র চট্ট‌োপাধ্যায় সুস্থ হয়ে উঠবেন, বাংলা চলচ্চিত্র মহল দুশ্চিন্তা ছেড়ে বাঁচবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...