হতবিহ্বল পাকিস্তান এবার নিজের দেশের বড় শহরে ইন্টারন্টে পরিষেবা বন্ধ করল

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: পাকিস্তানের নামের সাথেই জড়িয়ে উল্টোপাল্টা কাজের বহর। ভারত কাশ্মীরে ৩৭০ ধারা অবলোপন করার পর পাকিস্তান আর প্রধানমন্ত্রী ইমরান খান কি করবেন বুঝতেই পারছেন না। প্রতিবেশী ভারতের নামে বিভিন্ন স্থানে অভিযোগের পাশাপাশি ভারতকে যুদ্ধের হুমকি দিতেও দ্বিধা করেন পাক প্রধানমন্ত্রী। গত কয়েকদিন আগে ভারতের রাষ্ট্রপতির বিদেশ সফরের জন্য প্লেন পাকিস্তানের আকাশ সীমানায় ঢুকতে না দেওয়ার কথা জানিয়েছে।

সেই পাকিস্তান আর তার প্রধানমন্ত্রী এখন নিজের দেশই ঠিকমত নিয়ন্ত্রনে রাখতে পারছেন না। অসাবধানতায় নিজেদের মুখোশ খুলে পড়ছে। পাকিস্তানের সংবাদ মাধ্যম থেকে জানা যায়, মহরম উপলক্ষে দেশের বেশ কয়েকটি বড় শহরের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে পাক সরকার৷ ইসলামাবাদ, করাচি, রাওয়ালপিণ্ডি এবং পেশোয়ারের বিভিন্ন জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

পাকিস্তান সরকারের তথ্য মতে যেসব জায়গা দিয়ে মহরমের মিছিল যাবে সেসব জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। মিছিলে অংশগ্রহণকারীদের নিরাপত্তার কথা ভেবে এই ব্যবস্থা। পাকিস্তানের টেলি যোগাযোগ দপ্তর জানিয়েছে, সোমবার এবং মঙ্গলবার দেশের গূরুত্বপূর্ণ শহরগুলির বিশেষ এলাকায় ইন্টারনেট পরিষবা থাকবে না৷ ঘটনাচক্রে শিয়া মুসলমানরা ওই দিনগুলিতে মহরম পালন করবে৷ তবে ইন্টারনেট পরিষেবা কবে ঠিকমত চালু হবে এ তথ্য পাওয়া যায়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...