করোনা সংকটের মাঝেই চতুর্থবারের জন্য মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন শিবরাজ

গত সপ্তাহের শুক্রবার নাগাদই সুপ্রিম কোর্টের তরফ থেকে কমল নাথ সরকারকে আস্থা ভোটের দ্বারা সংখ্যা গরিষ্ঠতা তৈরির নির্দেশ দেওয়া হয়েছিল।  কিন্তু বিধায়কদের পদত্যাগের কারণে তা সম্ভব হয়নি। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গতকাল ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এই নিয়ে চতুর্থ বারের জন্য তিনি মুখ্যমন্ত্রী পদে আসীন হবেন। এর আগে ১৫মাস যাবত কংগ্রেসের হাতে ছিল মধ্যপ্রদেশের ক্ষমতা।

কংগ্রেসের ঊর্ধ্বতন নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কংগ্রেস দল ত্যাগের পরেই কার্যত ভেঙ্গে পড়ে কংগ্রেসের জোট। শুধু তাই নয় তার দলত্যাগের পর পরই এক সাথে ২২ জন বিধায়ক পদত্যাগ করেন। ফলে শিথিল হয়ে যায় কংগ্রেসের ক্ষমতা। আর এই সুযোগে আস্থা ভোটে জয়লাভ করে মুখ্যমন্ত্রী পদে আসীন হল শিবরাজ।

উল্লেখ্য, মধ্য প্রদেশের বিধানসভা আসন ২৩০ টি। যার মধ্যে কংগ্রেসের সদস্য ১১৪, বিজেপির ১০৭। কিন্তু সংখ্যা গরিষ্ঠতার জন্য প্রয়োজন ১১৬ টি আসন। গত সপ্তাহের শুক্রবার নাগাদই সুপ্রিম কোর্টের তরফ থেকে কমল নাথ সরকারকে আস্থা ভোটের দ্বারা সংখ্যা গরিষ্ঠতা তৈরির নির্দেশ দেওয়া হয়েছিল।  কিন্তু বিধায়কদের পদত্যাগের কারণে তা সম্ভব হয়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...